নৌকার প্রার্থীকে রাজাকার বলায় স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ জানুয়ারি, ২০২৪ ৬:৩২ অপরাহ্ণ

লক্ষ্মীপুর-২ আসনে নৌকার প্রার্থীকে রাজাকার পরিবারের সদস্য বলায় ঈগল প্রতীকের প্রার্থী সেলিনা ইসলামকে শোকজ করা হয়েছে। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে আসনটির নির্বাচন অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত লক্ষ্মীপুর যুগ্ম ও দায়রা জজ আদালতের বিচারক ফারহানা ভূঁইয়া তাকে এ শোকজ দেন।

সেলিনা ইসলাম লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও কুয়েতে দণ্ডপ্রাপ্ত কাজী শহীদ ইসলাম পাপুলের স্ত্রী। তিনি কুমিল্লার মেঘনা আসনের সংরক্ষিত নারী সংসদ সদস্য।
শোকজপত্রে উল্লেখ করা হয়, একটি জাতীয় অনলাইন গণমাধ্যমে ২৯ ডিসেম্বর ‘নৌকার প্রার্থীকে ‘রাজাকার পরিবারের বললেন স্বতন্ত্র প্রার্থী’ শিরোনামে প্রকাশিত সংবাদটি নির্বাচনী অনুসন্ধান কমিটির দৃষ্টি গোচর হয়। সংবাদটিতে উল্লেখ করা হয়- আপনি স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম নৌকার প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়নকে ‘রাজাকার পরিবারের’ সদস্য বলেছেন। প্রকাশিত এ সংবাদটি সত্য হলে তা স্পষ্টত আচরণবিধি লঙ্ঘন। পত্রিকায় প্রকাশিত সংবাদ বিষয়ে তদন্ত করে কেন নির্বাচন কমিশনে প্রতিবেদন করা হবে না ৫ জানুয়ারির মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেওয়া হল।
এ ব্যাপারে বক্তব্য জানতে একাধিকবার কল দিলেও সেলিনা ইসলাম রিসিভ করেননি।

নৌকার প্রার্থী নয়ন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। নয়ন ও সেলিনা ছাড়াও এ আসনে আরও ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন