নোয়াখালী পুলিশ লাইনে মাছের পোনা অবমুক্ত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৩ জুলাই, ২০২০ ২:০১ অপরাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর পুলিশ লাইন্সের পরিত্যক্ত পুকুর ও লেকে প্রাতিষ্ঠানিক পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচির আওতায় মাছের পোনা অবমুক্ত করলেন জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন।

রবিবার (১২ জুলাই) দুপুর ১২ টায় জেলা পুলিশ লাইনের পুকুরে আনুষ্ঠানিকভাবে মাছের পোনা অবমুক্ত করেন তিনি। এসময় তিনি পুলিশ লাইনে প্রায় সাড়ে ১১ মণ রুই,কাতলা,মৃগেল সহ বিভিন্ন জাতের মাছ অবমুক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খিস্যা, সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মো. কাজী আব্দুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান শেখ, ও সদর থানা অফিসার ইনচার্জ নবীর হোসেন ।

জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কোন স্থানে যেন খালি পড়ে না থাকে সে জন্য আমরা সকল ধরনের পরিত্যক্ত যায়গা খনন করে সেখানে কিছু লেক তৈরী করেছি। আর সেই লেক গুলো যেন খালি না থাকে সেই উদ্দেশ্যকে সামনে রেখে আমরা প্রতিটি পুকুর লেকে রুই, কাতল, মৃগেল, কালি বাউশ, শরপুটি সহ বিভিন্ন প্রজাতির ৪৪০ কেজি মাছ চাষের উদ্যোগ গ্রহণ করেছি।

তিনি আরো জানান, পুকুরে মাছ চাষের ফলে আমাদের পুলিশ লাইন্সে অবাসিকে বসবাস করা পাচঁশত পুলিশ সদস্য দৈনিক আমিষের চাহিদা মিটবে । আমাদের উদ্দেশ্য হলো একদিকে পরিত্যক্ত জায়গা গুলোকে কাজে লাগানো অন্যদিকে এখানে মাছ উৎপাদনের মাধ্যমে স্থানীয়ভাবে যেন আমিষের চাহিদা মিটানো যায় এবং অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে সেজন্যই আমরা এ মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচি হাতে নিয়েছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন