নোয়াখালীতে মেয়েকে বিষপানে হত্যার পর মায়ের আত্মহত্যার অভিযোগ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২২ ১১:০৮ পূর্বাহ্ণ

নোয়াখালীর কবিরহাট উপজেলায় শিশু মেয়েকে বিষপান করিয়ে এক মা নিজেও আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। তবে এ আত্মহত্যার কোনো কারণ তাৎক্ষণাৎ জানাতে পারেনি পুলিশ। নিহত মায়ের নাম সাজেদা আক্তার (২৭)। তিনি উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের নরসিংহপুর গ্রামের সৌদি প্রবাসী আব্দুল কুদ্দুছের স্ত্রী ও তার মেয়ের নাম জান্নাতুল মাওয়া জেসী (৫)।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকাল ৫টার দিকে উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নরসিংপুর গ্রামের সিরাজ ইঞ্জিনিয়ারের বাড়িতে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে নিহতের স্বামী গা ঢাকা দিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত গৃহবধূর স্বামী গত ১০ দিন আগে সৌদি থেকে দেশে আসেন। দেশে আসার পর একাধিক কারণে তাদের মধ্যে পারিবারিক কলহ দেখা দেয়। এর আগে নিহতের স্বামী তাকে কয়েকবার মারধর করে বলে অভিযোগ রয়েছেন।

ধারণা করা হচ্ছে, বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকাল ৫টার দিকে পরিবারের সদস্যদের অগোচরে সাজেদা প্রথমে নিজে বিষপান করে তারপর তার শিশু কন্যাকে বিষপান করায়। একপর্যায়ে তারা মা-মেয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্য ও বাড়ির লোকজন তাদের হাসপাতালে নেয়ার পথে গৃহবধূ সাজেদা পথে মারা যান। গুরুতর অসুস্থ অবস্থায় শিশু জেসীকে ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাকেও মৃত ঘোষণা করে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, স্থানীয় চেয়ারম্যান মা-মেয়ের আত্মহত্যার বিষয়টি আমাকে জানিয়েছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন