নোয়াখালীতে বয়স্ক ভাতার ঘুষ নিয়ে দ্বন্দ্বে কৃষককে কুপিয়ে হত্যা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ আগস্ট, ২০২০ ১:৪০ অপরাহ্ণ

নোয়াখালীর সুবর্ণচরে আবদুল মান্নান (৫১) নামে এক কৃষককে বয়স্ক ভাতার জন্য ঘুষ নিয়ে দ্বন্দ্বের জেরে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের হামলায় অরো তিনজন গুরতর আহত হয়েছেন। এ ঘটনায় এক ইউপি সদস্যসহ তিন জনকে আটক করেছে পুলিশ।

বুধবার রাতে উপজেলার চরজব্বার ইউনিয়নের কাঞ্চনবাজারে এ ঘটনা ঘটে। নিহত কৃষক আবুদল মান্নান উপজেলার পশ্চিম চরজব্বার গ্রামের মজিবুল হকের ছেলে।

আহতরা হলেন,পশ্চিম চরজব্বার গ্রামের নুর আলমের ছেলে পল্লী চিকিৎসক আবুল কাশেম (৩০), মো. রাসেল (২২) ও জয়নাল আবেদীনের ছেলে হেলাল উদ্দিন (৩৬)।

নিহতের ছোট ভাই আওয়ামী লীগ নেতা সফিকুর রহমান জানান, মহামারী করোনা ভাইরাসের মাঝমাঝি সময় চরজব্বার ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য বাহার উদ্দিন মফিজুরর রহমান নামে এক বৃদ্ধের বয়স্ক ভাতা দেয়ার নাম করে তার কাছ থেকে এক হাজার টাকা ঘুষ নেন। এর কিছুদিন পর ওই বৃদ্ধ ইউপি সদস্য বাহার উদ্দিনকে ভাতা অথবা ঘুষের টাকা ফেরত দেয়ার জন্য চাপ দিলে বাহার তাকে মারধর করেন। ওই ঘটনায় আমার চাচাত ভাই যুবলীগ কর্মী মঞ্জু প্রতিবাদ করলে বাহারের ছেলে বেন্ডা ও স্থানীয় মজিবুল হক মাঝির ছেলে ইসমাঈলের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাকে পিটিয়ে আহত করে। ওই ঘটনায় গত ১০ এপ্রিল মঞ্জু বাদী হয়ে চরজব্বার থানায় মামলা দায়ের করেন।

এর জের ধরে বুধবার রাতে স্থানীয় কাঞ্চন বাজারে ইউপি সদস্য বাহার উদ্দিন ও মজিবুল হক মাঝির ছেলে ফজলুল হক ফজলুর নেতৃত্বে ইসমাঈল হোসেন, আনিছ, আবুল কালাম, আবদুল আলী, আজাদ হোসেনসহ ১৫-২০ জনের সন্ত্রাসী দল মঞ্জুকে না পেয়ে বাজারে ফাঁকা গুলি ছুড়ে আমার ভাই আবদুল মান্নান ও আমাদের আত্মীয়-স্বজনের উপর হামলা করে। এ সময় এলোপাতাড়ি কুপিয়ে একাধিক ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট করে চলে যায়। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় গুরতর আহত আবদুল মান্নান, আবুল কাশেম, মো. রাসেল ও হেলাল উদ্দিনকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক আবদুল মান্নানকে মৃত ঘোষণা করেন।

কৃষক আবদুল মান্নানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম।

চরজব্বার থানার ওসি সাহেদ উদ্দিন জানান, দু’পক্ষের সংঘর্ষে একজনের মৃত্যুর ঘটনায় স্থানীয় ইউপি সদস্য বাহার উদ্দিনসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন