নোয়াখালীতে হরতালের সমর্থনে পুলিশের বাধায় মিছিল পণ্ড, আটক ৩

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৯ ডিসেম্বর, ২০২৩ ৩:২৮ অপরাহ্ণ

নোয়াখালীর সদর ও বেগমগঞ্জে পুলিশের বাধায় হরতালের সমর্থনে বের করা মিছিল পণ্ড হয়েছে। এসময় পুলেশের সঙ্গে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে তিনজনকে আটক করে পুলিশ।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে সুধারাম থানার ফকিরপুর ও বেগমগঞ্জের চৌমুহনী পূর্ব বাজারে এ ঘটনা ঘটে।

 

পুলিশ জানান, সকাল ৮টায় মাইজদী ফকিরপুরে এবং সকাল সাড়ে ৯টায় চৌমুহনী পূর্ব বাজারে বিএনপি কর্মীরা হরতালের সমর্থনে মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এসময় দুই পক্ষের ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে চৌমুহনী বাজার থেকে বেগমগঞ্জ থানা পুলিশ তিনজনকে আটক করেছে।

 

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু হাসান মো. নোমান  বলেন, শান্তিপূর্ণ মিছিলে পুলিশ বাধা দিয়েছে। এসময় তারা ধাওয়া করে আমাদের ছত্রভঙ্গ করে দেয়। আমরা কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালনে প্রস্তুত আছি।

 

বেগমগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি কামাক্ষা চন্দ্র দাস  বলেন, পুলিশ বিনা কারণে চৌমুহনী পৌর বিএনপির প্রচার সম্পাদক কফিল উদ্দিন সুফল, চৌমুহনী তিন নম্বর ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক মো. সোহেল ও চৌমুহনী পৌর হাজীপুরের মো. সুমনকে আটক করেছে।

 

সুধারাম মডেল থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান পাঠান বলেন, গলি থেকে বিএনপির কয়েকজন প্রধান সড়কে মিছিল করার চেষ্টা করে। টহল পুলিশ দেখে তারা পালিয়ে যায়। জনগণের যানমালের সুরক্ষায় পুলিশ দায়িত্ব পালন করছে।

 

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম  বলেন, মিছিলে থেকে নিয়মিত মামলার তিন আসামিকে আটক করলে তারা বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। ঘটনার পর চৌমুহনীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন