নিজস্ব অর্থে ৩৬ করোনা রোগীকে প্লাজমা দিলো টিম খোরশেদ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৫ জুন, ২০২০ ১০:৪৮ অপরাহ্ণ

করোনাভাইরাসের মহামারির পর থেকে মানবসেবায় নিয়োজিত রয়েছে টিম খোরশেদ। টিমের লিডার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। তার নেতৃত্বে চলছে টিম খোরশেদের মানবসেবা।

করোনায় বা করোনার উপসর্গ নিয়ে মৃতদের দাফন-কাফন ছাড়াও তাদের অক্সিজেন সরবরাহ, প্লাজমা দানের মাধ্যমে মানবসেবায় এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে টিম খোরশেদ। ইতোমধ্যে ৩৬ করোনা রোগীকে রক্তের প্লাজমা দান করেছে তারা।

বৃহস্পতিবার (২৫ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় টিম খোরশেদ। টিমের সদস্যরা করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তিদের কাছ থেকে বিনামূল্যে প্লাজমা সংগ্রহ করে সেগুলো আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার কাজে লাগান। আর এর ব্যয়ভার বহন করছেন নিজেরাই।

জুন মাসের শুরুতেই দেশের প্রথম প্লাজমা সংগ্রহ করার কাজ শুরু করে টিম খোরশেদ। ৯ জুন থেকে এ পর্যন্ত নারায়ণগঞ্জ ছাড়াও অনেক জেলায় প্লাজমা দান করেছেন তারা।

এ বিষয়ে কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, যেহেতু এতে জীবন রক্ষা হচ্ছে তাই আমি এই কাজে দ্রুত হাত দেই। আমার টিম নিয়ে কাজ শুরু করি। আজ পর্যন্ত ৩৬ জনকে প্লাজমা দিতে পেরেছি আমরা। এর মধ্যে অনেকেই সুস্থ হয়েছেন আবার অনেকে চিকিৎসাধীন রয়েছেন। আমাদের এই কাজ বিনামূল্যে অব্যাহত থাকবে। কাউকে খুশি করতে নয়, সৃষ্টিকর্তাকে খুশি করতেই আমাদের সকল কার্যক্রম অব্যাহত রেখেছি। যতদিন নিঃশ্বাস আছে ততদিন মানুষের সেবা করব।

এর আগে এক করোনা রোগীকে নিজের প্লাজমা দিলেন কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। মঙ্গলবার (২৩ জুন) দিবাগত রাতে রাজধানীর আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে শাহীন আহমেদ (৫৫) নামে এক করোনা রোগীর জন্য প্লাজমা ডোনেশন করেন তিনি।

মধ্যরাতে ওই রোগীর আহ্বানে সাড়া দিয়ে প্লাজমা ডোনেশন করতে খোরশেদের প্লাজমা টিম হাসপাতালে ছুটে যায়। এর আগে এই টিম ২৯ জন করোনা রোগীকে প্লাজমা ডোনেশন করেছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন