নিউ মার্কেটে অ্যাম্বুলেন্স ভাঙচুরের ঘটনায় মামলা, আসামি ২০০

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৬ এপ্রিল, ২০২২ ১০:৫০ পূর্বাহ্ণ

নিউ মার্কেটের ব্যবসায়ী-কর্মচারী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ চলাকালে রোগীবাহী অ্যাম্বুলেন্স ভাঙচুরের ঘটনায় নতুন করে আরো একটি মামলা দায়ের করা হয়েছে। অ্যাম্বুলেন্স ভাঙচুরের ঘটনায় ওই প্রতিষ্ঠানের ব্যবস্থাপক মো. সুজন বাদী হয়ে অজ্ঞাতনামা ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে নিউ মার্কেট থানায় মামলাটি দায়ের করেন।

সোমবার (২৫ এপ্রিল) রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নিউমার্কেট থানার অফিসার ইনচার্জ (ওসি) শ ম কাইয়ুম বলেন, ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেট এলাকার ব্যবসায়ী-কর্মচারীদের সংঘর্ষের সময় মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুর ১২টার দিকে রোগীবাহী একটি অ্যাম্বুলেন্স ভাঙচুর করা হয়। এ ঘটনায় অ্যাম্বুলেন্স প্রতিষ্ঠানের ব্যবস্থাপক মো. সুজন বাদী হয়ে অজ্ঞাতনামা অন্তত ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

এই সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত মোট পাঁচটি মামলা রুজু হয়। এর মধ্যে সংঘর্ষ চলাকালে পুলিশের কাজে বাধা, ককটেল বিস্ফোরণের দায়ে পুলিশ বাদী হয়ে দুটি মামলা ও ঘটনায় নিহতদের পরিবার বাদী হয়ে দুটি হত্যা মামলা দায়ের করে। সর্বশেষ গত ২৩ এপ্রিল অ্যাম্বুলেন্স ভাঙচুরের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়।

থানায় দায়ের করা পাঁচটি মামলার তদন্ত করা হচ্ছে উল্লেখ করে নিউ মার্কেট থানার অফিসার ইনচার্জ (ওসি) শ ম কাইয়ুম বলেন, এ ঘটনার ইন্ধনদাতা, প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা সংঘর্ষ চলার পর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। কিন্তু মঙ্গলবার সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত ফের দফায় দফায় সংঘর্ষ চলে উভয়পক্ষের মধ্যে। এ ঘটনায় উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। এ ছাড়াও সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত ২ জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাদের একজন ডেলিভারিম্যান, অন্যজন দোকান কর্মচারী।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন