নিউইয়র্কে দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত এক বাংলাদেশি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৬ ডিসেম্বর, ২০২০ ১১:০৫ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত হয়ে দীর্ঘদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন বাংলাদেশি মো. আবুল কালাম আজাদ (৪১)। প্রায় ৯ দিন চিকিৎসা শেষে তিনি নিজ বাড়িতে ফিরে হামলার ঘটনাটি প্রতিবেশীসহ আত্মীয়দের কাছে বর্ণনা করেন।

গত ৫ ডিসেম্বর ভোরে কুইন্সের জ্যাকসন হাইটসে এ হামলার শিকার হন তিনি। ওইদিন ঘটনাস্থল থেকে আহত অবস্থায় পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

জানা গেছে, ৫ ডিসেম্বর ভোরে কুইন্সের ৩২ এভিনিউ’র ৭০ স্ট্রিটে গাড়ি পার্কিং করছিলেন আজাদ। এ সময় অপর একটি গাড়ি তার গাড়ির পেছন থেকে ধাক্কা দেয়। এতে তিনি গাড়ি থেকে নেমে গাড়ির ক্ষতি হয়েছে কিনা দেখছিলেন। এমন সময় ধাক্কা দেয়া গাড়ি থেকে দুর্বৃত্তরা বের হয়ে গালি দিয়ে তার মুখে ধারালো কিছু একটা ছুঁড়ে মারে।

এলোপাতাড়ি মারধরের ফলে তিনি মারাত্মক জখম হন। এতে তার বুকের পাঁজরের ৫টি হাঁড় ভেঙে যায়। ঘটনাস্থলের পাশের বাসার লোকজনের সহযোগিতায় পুলিশ এসে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে এল্মহার্স্ট হাসপাতালে ভর্তি করেন।

আজাদ জানান, ওই উগ্রবাদীর হামলায় তার বুকের পাঁজরের ৫টি হাঁড় ভেঙে গেছে। সে কারণে বড় ধরনের অপারেশন করতে হয়েছে। হামলার পর তার গাড়ির চাবি ও সামান্য কিছু ডলার পাওয়া যায়নি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন