নদীভাঙা মানুষের ভালোবাসায় সিক্ত হলেন আ.লীগ নেতা সাজু

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৩ জুলাই, ২০২১ ২:২৭ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুরের রামগতি-কমলনগরে গত কয়েক বছর মেঘনায় চলছে ভাঙনের খেলা। এ ভাঙনের কবলে পড়ে হাজার হাজার মানুষ হারিয়েছে তাদের ভিটে-মাটি। ফসলি জমি, একাধিক বিদ্যালয় ও মসজিদ মাদ্রাসা নদীর গর্ভে বিলীন। একটি বাঁধ নির্মাণ হলে হয়তো রক্ষা পাবে এসব সরকারি-বেসরকারি স্থাপনা।

সম্প্রতি রামগতি ও কমলনগরে মেঘনার ভয়াবহ ভাঙনরোধে একেনেকের সভায় প্রায় ৩১’শ কোটি টাকার বাঁধ নির্মাণ প্রকল্পের অনুমোদন হয়েছে।  এ বাঁধ নির্মাণ প্রকল্পের দাপ্তরিক কাজে বিভিন্নভাবে সহযোগীতা করেছেন আব্দুজ্জাহের সাজু। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক।

 

ঈদে তার গ্রামের বাড়ি রামগতি আসার পর থেকে উপজেলার বিভিন্ন এলাকার লোকজন তাকে ফুলেল শুভেচ্ছা দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করছেন।তার শ্রম ও মেধায় বাঁধ নির্মাণে সহায়ক হবে বলে বিশ্বাস করছেন নদীভাঙা মানুষ। এজন্য রামগতি-কমলনগরের মানুষ শুভেচ্ছা ও তার প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন।

 

জানতে চাইলে কেন্দ্রীয় আওয়ামীগের সহ-সম্পাদক আব্দুজ্জাহের সাজু বলেন, দীর্ঘদিন থেকে আমি নদীভাঙা রোধে বাঁধ প্রকল্প অনুমোদনের জন্য মন্ত্রনালয়ে তদবির করে যাচ্ছি। এখন বাঁধ নির্মাণের জন্য ৩১শ কোটি টাকা অনুমোদন দিয়েছে আওয়ামী লীগ সরকার। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। নদীভাঙা মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছেন বলেও জানান এ নেতা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন