নতুন ইসির অধীনে নির্বাচনে যাবে না বিএনপি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি, ২০২২ ৮:৩৭ অপরাহ্ণ

নতুন নির্বাচন কমিশনের সদস্যদের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, তারা সবাই সরকারের পছন্দের লোক। সবাই সরকারের অনুগত, সুবিধাভোগী ও তোষামোদকারী।

নির্বাচন কমিশন গঠনের পর শনিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমকে দেয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এমন মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে তার দলের কোনো আগ্রহ নেই। তাদের কাছে এটি কোনো গুরুত্বপূর্ণ বিষয় নয়। আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো কমিশন কাজ করতে পারবে না। এটা জাতীয় ও স্থানীয় সরকারের সকল নির্বাচনে প্রমাণ হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের বক্তব্য স্পষ্ট, সরকারকে পদত্যাগ করতে হবে। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। ওই সরকার নতুন নির্বাচন কমিশন গঠন করবে। তার অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি হলে তাতে আমরাসহ সকল দল অংশগ্রহণ করবে।

নতুন নির্বাচন কমিশনের সদস্যরা এ সরকারের আমলে গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন বলে মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে সর্বক্ষেত্রে দলীয়করণ হয়েছে। প্রশাসনের সর্বত্র সরকারের লোকজন। যারা নিয়োগ পেয়েছেন তারা সরকারের সুবিধাভোগী। সরকার তাদের গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দিয়েছিল। অনুগত বলেই তাদের নির্বাচন কমিশনের দায়িত্ব দেয়া হয়েছে।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশনে গঠনে সরকার যে নাটক করেছে যার শেষ ধাপ ছিল আজ। ক্ষমতা পাকাপোক্ত করতে নিজেদের পছন্দের ব্যক্তিদের দিয়ে সার্চ কমিটি গঠন করা হয়েছে। সার্চ কমিটি সরকারের তালিকা অনুযায়ী লোকদের নাম রাষ্ট্রপতির কাছে জমা দিয়েছে। রাষ্ট্রপতিও সরকারের দেয়া ৫ জনের তালিকা প্রকাশ করেছেন। এটা পুরোটাই নাটক।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন