দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে লক্ষ্মীপুরে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ মার্চ, ২০২২ ৫:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, রাতের ভোটে আওয়ামী লীগ ক্ষমতায় বসেছেন। তাদের ক্ষমতাতো চিরস্থায়ী নয়। আওয়ামী লীগকে বিদায় নিতে হবে। যতই আউয়াল সাহেবেরে বসাক, তিনি এবার আর শেখ হাসিনাকে টিকাতে পারবে না। আউয়াল বলছেন, বাংলাদেশে রাতে ভোট হয়নি, দিনে হয়েছে। তিনি (আউয়াল) বিদেশে থেকে স্বপ্ন দেখেছেন দিনে ভোট হয়েছে। বাংলাদেশের এক নম্বর কোন ভোট হয়নি। টু নির্বাচন হয়েছে। এ ভোটে তাদেরও কোন শান্তি নেই। টু এর দল আওয়ামী লীগ। এদের অধীনে আর কোন নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না। সেজন্য কঠোর আন্দোলনে নামতে হবে। সেই আন্দোলনের অগ্রভাগে থাকবে ছাত্রদল।

রোববার (৬ মার্চ) দুপুরে চাল-তেলসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয় বিএনপি নেতা ও জেলা কমিটির আহবায়ক এ্যানি চৌধুরীর লক্ষ্মীপুরে গোডাউন রোড এলাকার বাসভবন প্রাঙ্গণে এ আয়োজন করা হয়।

কেন্দ্রীয় নেতা এ্যানি বলেন, খাদ্য উৎপাদনের লক্ষ্যে ১৯ দফায় জিয়াউর রহমান খাল খনন, সেচ ব্যবস্থা কর্মসূচি চালু করেন। সে সময় আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ ছিলাম। তখন খাদ্য বিদেশে রফতানি করা হতো। আর এখন আমদানি করতে হচ্ছে। শেখ হাসিনা বিদেশ থেকে চাল আমদানি করছেন। খাল খনন কর্মসূচি নেই। সেচ বিপ্লব নেই। গ্রামের মানুষের সঙ্গে কোন সম্পর্ক নেই। যার কারণে দ্রব্যমূল্য বেড়েই চলেছে। সবকিছুর দাম বাড়তি, কমতে দেখা যায় না। কিন্তু শেখ হাসিনা বলছেন উন্নয়ন করছেন। তবে উন্নয়ন হয়েছে তার এবং দলীয় নেতাদের।

জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিমের সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ভূঁইয়া, সদর উপজেলা বিএনপির সভাপতি মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, দালাল বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সোহেল, লক্ষ্মীপুর পৌর যুবদলের সাবেক সভাপতি আবদুল আলিম হুমায়ুন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন