দেশের সব অর্জন আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে: সেতুমন্ত্রী

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১২ নভেম্বর, ২০২০ ৩:৫১ অপরাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে যত অর্জন তা আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে।

বৃহস্পতিবার নিজ সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন, জনগণের অধিকার আদায়ের সংগ্রামে আওয়ামী লীগ তার শক্তিশালী ও সাহসী ভূমিকা রেখেছে। আওয়ামী লীগ সব সময় অধিকার হরণকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। বাংলাদেশের যত অর্জন তা আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে।

তিনি বলেন, রাজপথের আন্দোলনে স্বৈরাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে অকুতোভয় আওয়ামী লীগের কর্মীরা। কারণ দেশের প্রয়োজনে আত্মদান আমাদের দলের নেতাকর্মীদের শিখিয়ে দিতে হয় না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শীতকালে করোনাভাইরাসের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবিলায় এরই মধ্যে প্রস্তুতি শুরু হয়েছে। বিশ্বসমাজ করোনা মোকাবিলায় বাংলাদেশ সরকারের পদক্ষেপের প্রশংসা করছে। আর এ বিষয়টি টিআইবি’র গবেষক দলের চোখে পড়েনি। যা খুবই দুঃখজনক। করোনা মোকাবিলায় টিআইবি’র সুশাসন বিষয়ক প্রতিবেদনটি যতটা না গবেষণাধর্মী, তার চেয়ে বেশি উদ্দেশ্যমূলক।

মন্ত্রী বলেন, কোনো সংস্থা কিংবা কোনো দলের দাবি বা সুপারিশের পরিপ্রেক্ষিতে নয়, সরকার নিজ উদ্যোগেই সব অনিয়মের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। বিচার প্রক্রিয়ার মাধ্যমে অপরাধীদের শাস্তি নিশ্চিত করা হচ্ছে। টিআইবি সুনির্দিষ্ট দুর্নীতি, প্রণোদনা থেকে থেকে ঘুষ নেয়ার তালিকা দিলে সরকার যেকোনো ধরনের অপরাধের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

করোনা মহামারি বিশ্বে এক নতুন অভিজ্ঞতা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, চলমান বৈশ্বিক মহামারিটি মোকাবিলায় বিশ্বের উন্নত দেশগুলোও হিমশিম খাচ্ছে। কিন্তু বিশেষজ্ঞদের পরামর্শ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ অনেক ভালো আছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন