টস জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি, ২০২০ ১০:১১ পূর্বাহ্ণ

মিরপুর টেস্টে টস ভাগ্যে পরাজয় মুমিনুল হকের। জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন ভাগ্য পরীক্ষায় জয়ীর হাসি হাসলেন। অনুমিত ভাবেই প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অতিথি দল।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দুই দলের ম্যাচটি মাঠে গড়িয়েছে সকাল সাড়ে ৯টায়।

কোনো ফরম্যাটেই বাংলাদেশ সম্প্রতি ভালো করতে পারছে না। টেস্ট অবস্থাটা সবচেয়ে বেশি নাজুক। সবশেষ ৬ টেস্টের ৫টিতেই টাইগাররা হেরেছে ইনিংস ব্যবধানে।

উল্টো দিকে জিম্বাবুয়ের পারফরম্যান্সও এতটা নড়বড়ে নয়। সবশেষ ৫ টেস্টের একটিতে ড্র ও একটিতে জয় আছে তাদের। ড্র’টাও আবার সবশেষ ম্যাচে। গেল জানুয়ারিতেই হারারেতে শ্রীলঙ্কার বিপক্ষে।

আর জয়টা বাংলাদেশের বিপক্ষে ২০১৮ সালের নভেম্বরে, সিলেটে। যে জয়কে প্রেরণা হিসেবে নিয়ে সফরকারীরা মাঠে নামছে আজ। আর বাংলাদেশ নিজেদের ঘরে তাদের ‘প্রিয় শিকার’ জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে নামছে চাপ নিয়ে।

সাতজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। একাদশে দুই পেসার ও দুই স্পিনার। পেস আক্রমণে আবু জায়েদ রাহী ও ইবাদত হোসেন। স্পিন আক্রমণে তাইজুল ইসলামের সঙ্গী নাঈম হাসান। একাদশে নেই অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ।

জিম্বাবুয়ের হয়ে টেস্ট অভিষেক হচ্ছে পেসার চার্লটন টিশুমা।

একাদশ:

বাংলাদেশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মুশফিকুর রহিম, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, ইবাদত হোসেন ও নাঈম হাসান।

জিম্বাবুয়ে:   প্রিন্স মাসভাউরে, কেভিন কাসুজা, ক্রেইগ আরভিন (অধিনায়ক), ব্রেন্ডন টেইলর, টিমিসেন মারুমা, সিকান্দার রাজা, রেজিস চাকাভা (উইকেটরক্ষক), ডোনাল্ড টিরিপানো, ভিক্টর নিয়াউচি, আইনসলে আনডলোভু ও চার্লটন টিশুমা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন