ঝিনাইদহ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১১ এপ্রিল, ২০২০ ২:৩৮ অপরাহ্ণ
Indian Border Security Force (BSF) personnel keep a vigil near India-Bangladesh fencing border during a patrol ahead of India's 70th Republic Day celebration at Lankamura village, on the outskirts of Agartala, the capital of northeastern state of Tripura on January 24, 2019. - 31 stranded Rohingya refugees were detained on January 22 in Tripura, where members of the stateless group had been stuck in no-man’s land on the India-Bangladesh border. (Photo by Arindam DEY / AFP)

ঝিনাইদহের মহেশপুর উপজেলার শ্যামকুড় সীমান্তে ভারতের এলাকা থেকে আমির হোসেন (২৫) নামের এক বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

গত শুক্রবার (১০ এপ্রিল) সন্ধ্যায় তার মরদেহ উদ্ধার করে নিয়ে যায় বিএসএফ। নিহত আমির হোসেন মহেশপুর উপজেলার শ্যামকুড় গ্রামের টাঙ্গাইল পাড়ার বেলাল হোসেনের ছেলে।

শনিবার (১১ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন শ্যামকুড় ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও নিহতের ফুপা খন্দকার আব্দুল করিম।

তিনি জানান, গত সোমবার রাত সোয়া ৮টার দিকে আমির হোসেনসহ ৭/৮ জনের একটি দল গরু আনতে অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতে ঢোকে। এ সময় তারা ভারতের নদীয়া জেলার পাখিউড়া ক্যাম্পের বিএসএফর টহল দলের সামনে পড়ে। বিএসএফর তাড়া খেয়ে অন্যরা পালিয়ে এলেও আমির হোসেন ধরা পড়ে। আমির হোসেনের চিৎকার শোনা যাচ্ছিল। তারপর থেকে তিনি নিখোঁজ হন।

তিনি ইউপি সদস্য আরও জানান, বিজিবির কাছে বিএসএফর দেওয়া ছবি দেখে আমির হোসেনের মরদেহ বলে চিহ্নিত করেন তিনি।

তবে বিজিবির খালিশপুর ৫৮ ব্যাটেলিয়নের পরিচালক লে. কর্নেল কামরুল আহসান জানান, তারা শুনেছেন শ্যামকুড় সীমান্তের বিপরীতে ভারতীয় এলাকা থেকে বিএসএফ একটি মরদেহ উদ্ধার করে নিয়ে গেছে। তিনি বাংলাদেশি না ভারতীয় সে ব্যাপারে তারা নিশ্চিত নন।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন