জামায়াতের বিক্ষোভ সমাবেশ স্থগিত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৫ জুন, ২০২৩ ১২:৪৪ অপরাহ্ণ

অনুমিত না পেয়ে আজকের পূর্বনির্ধারিত বিক্ষোভ সমাবেশ ও মিছিল স্থগিত করেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ। একই সাথে আগামী ১০ জুন রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে দুপুর ২ টায় এ কর্মসূচি পালন করবে বলে ঘোষণা দিয়েছে দলটি। সোমবার সকাল সোয়া ১১টায় এক সংবাদ সম্মেলনে এসব কথা জানায় দলটি নেতারা।

উল্লেখ, ৫ জুন রাজধনীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের সহযোগিতা চেয়ে ২৮ মে ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিকট অনলাইনে আবেদন করে জামায়াত। একদিন পর ২৯ মে সুপ্রিম কোর্টের ৪ জন আইনজীবীর একটি প্রতিনিধি দল ঢাকা মেট্রোপলিটন পুলিশের কার্যালয়ে আবেদন করে। এ আবেদনে সাড়া দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

সংবাদ সম্মেলনে জামায়াতেন নেতারা বলেন, আমরা নগরবাসীকে সাথে নিয়ে কর্মসূচি বাস্তবায়ন করতে চাই। আমরা সংঘাত সংঘর্ষ চাই না। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই আজকের কর্মসূচি স্থগিত করে আগামী ১০ জুন বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে দুপুর ২ টায় বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করছি। শীঘ্রই এ ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা চেয়ে পুলিশ প্রশাসনের কাছে আবেদন করা হবে। আমরা আশা করছি, শান্তিপূর্ণ সমাবেশ বাস্তবায়নে সকলের সহযোগিতা পাবো।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও প্রচার সেক্রেটারি এডভোকেট মতিউর রহমান আকন্দ। পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল।

এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মোবারক হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদ, নায়েবে আমীর এডভোকেট ড. হেলাল উদ্দিন, সহকারী সেক্রেটারী কামাল হোসাইন, কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন, ঢাকা আইনজীবী সমিতির সাবেক সিনিয়র সহ-সভাপতি এডভোকেট এস এম কামাল উদ্দিন প্রমুখ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন