জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ, আহত বেশ কজন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১:০৯ অপরাহ্ণ

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের বিক্ষোভ ঘিরে ব্যাপক সংঘর্ষ চলছে। এতে পুলিশ সদস্য ও ছাত্রদলের নেতাকর্মীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিলে এই সংঘর্ষ শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রদলের বিক্ষোভ সমাবেশের প্রস্তুতি হিসেবে নেতাকর্মীরা প্রেস ক্লাবের ভেতরে দাঁড়িয়ে ছিলেন। আর বাইরে অবস্থান করছিলেন পুলিশ সদস্যরা। কিছুক্ষণ পর ছাত্রদলের নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনের রাস্তায় আসে। এসময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পালটা ধাওয়ার সূচনা হয়। এসময় ছাত্রদলের কর্মীরা পুলিশকে ইট-পাটকেল নিক্ষেপ করে এবং পুলিশও তাদেরকে লাঠিচার্জ করে।

একপর্যায়ে পুলিশকে টিয়ারশেল নিক্ষেপ করতে দেখা যায়। এসময় ছাত্রদেলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। ছাত্রদলের নেতাকর্মীদের ইটের আঘাতে আহত হন একজন পুলিশ সদস্যও।

জানা গেছে, বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে ছাত্রদলের সমাবেশ করার কথা ছিল প্রেসক্লাব এলাকায়। এতে বাধা দেয় পুলিশ। একপর্যায়ে ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ ধাওয়া করে তাতে লাঠিচার্জ করে। এসময় উভয় পক্ষে সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেলও নিক্ষেপ করে পুলিশ।

পুলিশ বলছে, জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদল আজ যে সমাবেশের প্রস্তুতি নিচ্ছিল তার অনুমতি নেই। একারণে তাতে বাধা দেওয়া হয়েছে।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন