জমির বিরোধ : রামগঞ্জে মারামারিতে কৃষকলীগ নেতাসহ আহত ১০

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৯ সেপ্টেম্বর, ২০২৩ ৭:১৫ অপরাহ্ণ

রামগঞ্জ সংবাদদাতা: জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে লক্ষ্মীপুরের রামগঞ্জে দুই পক্ষের মধ্যে সংগর্ষের ঘটনা ঘটেছে। শনিবার ( ৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার পশ্চিম ভাদুর এলাকার সামার দোকান নামক স্থানে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের দশজন আহত হয়েছে বলে জানা গেছে।

আহতরা রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এঘটনায় উভয়ই মামলার প্রস্তুতি নিচ্ছেন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার পশ্চিম ভাদুর পলোয়ান বাড়ীর শামসুল হকের ছেলে বিল্লাল হোসেনের সাথে একই এলাকার ওমর আলী মিঝি বাড়ীর হানিফের ছেলে নেকবর এর সাথে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। কিন্তু বিল্লাল পতিপক্ষের সাথে আলোচনা না সেখানে দোকানঘর নির্মান করতে গেলে নেকবরের চাচাতো ভাই আরিফ বাধা দেয়। এতে দুজনেই বাকবিতন্ডতায় জড়িয়ে পড়ে। বাকবিতন্ডতার একপর্যায়ে দুইপক্ষের লোকজন দেশীয় অস্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে বিল্লাল (৪৫) ইউসুফ (৩৮) মানিক হোসেন (৪৫) মোঃ সুমন (৩০), আরিফ হোসেন (৪০), সোহেল হোসেন (৪০), বাচ্চু মিয়া (৫০) সহ দশজন আহত হয়েছে।

নেকবর হোসেন বলেন, এই জমি আমাদের পৈত্রিক সম্পত্তি , আমরা বিল্লালকে এখানে খামার করার জন্য দিয়েছি, কিন্তু এখন সে জমির মালিকানা দাবী করে ।

বিল্লাল হোসেন বলেন, এই জমি আমরা ক্রয় সুত্রে মালিক। আমাদের খরিদ করা জমিতে দোকান ঘর নির্মান করতে গেলে তারা আমাদের লোকজনকে কুপিয়ে রক্তাক্ত করে।

এব্যাপারে জানতে চাইলে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এমদাদুল হক বলেন, এঘটনায় কোন অভিযোগ পাইনি। পেলে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন