চেয়ারম্যানের দুর্নীতি, রামগতিতে মাসিক সভা বয়কট করলেন জনপ্রতিনিধিরা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২০ আগস্ট, ২০২০ ১০:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে সকল জনপ্রতিনিধি মাসিক সমন্বয় সভা বয়কট করেছেন। এরমধ্যে পৌরসভার মেয়র, উপজেলা পরিষদের দুইজন ভাইস চেয়ারম্যান ও ৮ জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রয়েছে। বুধবার (১৯ আগস্ট) দুপুর ১ টার দিকে তারা এ সভা বয়কট করেন।

স্বেচ্ছাচারিতা, অর্থ আত্মসাৎ ও সরকারি বরাদ্ধের কোটা দাবিসহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির কারণে উপজেলা চেয়ারম্যানের ওপর ক্ষুদ্ধ রামগতির সকল জনপ্রতিনিধি।
সূত্র জানায়, বুধবার উপজেলা প্রশাসনের পূর্ব নির্ধারিত মাসিক সমন্বয় সভা ছিল। এতে প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তার পাশাপাশি পৌরসভার মেয়র, উপজেলা পরিষদের দুইজন ভাইস চেয়ারম্যান, উপজেলার ৮ টি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানরা অংশ নেয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান পদাধিকার বলে ওই সভার সভাপতি। সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল মোমিন উপস্থিত ছিলেন। সভা শুরু হলে অংশগ্রহণকারী জনপ্রতিনিধিরা শরাফ উদ্দিন আজাদের বিরুদ্ধে জাপান-আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (জাইকা) ৫০ লাখ টাকা বন্টনে খামখেয়ালিপনা, রাজস্ব খাতের ২১ লাখ টাকা উত্তোলন করে আত্মসাৎ ও ভিজিএফ, ভিজিডি, গৃহহীনদের ঘরসহ বিভিন্ন বরাদ্ধের কোটা দাবির অভিযোগ আনেন। এসময় তাঁকে (উপজেলা চেয়ারম্যান) দুর্নীতিবাজ অখ্যায়িত করে জনপ্রতিনিধিরা সভা বয়কট করেন। তারা সভায় স্বাক্ষর করেননি।
তিনজন ইউপি চেয়ারম্যান জানায়, আজাদ চেয়ারম্যান হওয়ার পর থেকে বেপরোয়া কান্ড করে বেড়াচ্ছে। তিনি উপজেলা সরকারি গাজ কর্তন করে বিক্রি, পরিষদ এলাকার পুকুরের বালু উত্তোলন করে প্রকল্পের বরাদ্দ আত্মসাৎ করেছে। ইউএনও বালু উত্তোলন বন্ধ করতে বললেও তিনি কর্ণপাত করেননি।
চরআলগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন লিটন চৌধুরী বলেন, চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ শুধু খাই-খাই করছেন। তিনি সরকারি সব বরাদ্ধে নিজের কোটা দাবি করেন। ইচ্ছে মতো পছন্দের লোকদের প্রকল্প দেন। তার দুর্নীতির বিরুদ্ধে আমরা সব জনপ্রতিনিধি এক হয়েছি।
অভিযোগের বিষয়ে শরাফ উদ্দিন আজাদ বলেন, চেয়ারম্যানরা আমার বিরুদ্ধে কিছু অভিযোগ এনেছেন। এসময় ৫-৬ জন চেয়ারম্যান সভা বয়কট করেছে। এখনো জাইকার বরাদ্দ বন্টন হয়নি।
এ ব্যাপারে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল মোমিন বলেন, সভা চলাকালে উপজেলা চেয়ারম্যান বিরুদ্ধে বয়কট করা জনপ্রতিনিধিরা বিভিন্ন অনিয়ম-দুর্নীতি তুলেছেন। তাদের মধ্যে সমন্বয়হীনতা রয়েছে। বিষয়টি আমি খতিয়ে দেখবো।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন