চৌমুহনীতে মন্দিরে হামলায় আরও ১৩ জন গ্রেপ্তার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৩ অক্টোবর, ২০২১ ৯:৪৮ অপরাহ্ণ

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে ১৫ অক্টোবর দুপুরে মন্দিরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনার সময় ধারণকৃত ভিডিও ফুটেজ দেখে আরও আটজন ও তাদের দেওয়া তথ্যেরভিত্তিতে আরও পাঁচজনসহ ১৩ জনকে গ্রেপ্তার করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

শনিবার সন্ধ্যা ৭টায় পুলিশ সুপারের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার শহীদুল ইসলাম।

গ্রেপ্তাররা হচ্ছেন- সুবর্ণচর উপজেলার চরবহুলা গ্রামের আবু তাহেরের ছেলে ফরহাদ (২৬), চৌমুহনী পৌরসভার সাহাব উদ্দিনের ছেলে শামীম (২৭), জয়নাল আবেদিনের ছেলে রিপন (১৮), বাবুলের ছেলে দুলাল (৪০), ছয়ানীর ইউনিয়নের দেলোয়ারের ছেলে জুয়েল (১৯), কামরুল হাসানের ছেলে আরাফাত হোসেন আবীর (১৮), হাজীপুরের নুরুল হক ভূঁইয়ার ছেলে রাজীব (২৪) ও তাজুল ইসলামের ছেলে কামাল (৪৫)। তাদের সবাইকে সিসিটিভি ফুটেজ দেখে গ্রেপ্তার করা হয়েছে।

অপর গ্রেপ্তাররা হচ্ছেন, বেগমগঞ্জের নরোত্তমপুরের আবদুস সা্ত্তারের ছেলে শহীদ (৪৫), গণিপুরের এতিম আলীর ছেলে হুমায়ন (৬৩), আবুল কাশেমের ছেলে কাশেম বিন আবু জুবায়ের অরিন (২৫), মোস্তফার ছেলে ইমাম হোসেন রাজু (২৮) ও বাবুল মিয়ার ছেলে আলা উদ্দিন (৩৫)।

পুলিশ সুপার শহীদুল ইসলাম জানান, ওই দিনের হামলাটি পূর্বপরিকল্পিত। হামলাকারীদের এক পক্ষ বাজারের প্রধান সড়কে থাকা পুলিশকে ইট-পাটকেল নিক্ষেপ করে, আর ৭টি গ্রুপ এক যোগে ৭টি মন্দিরে হামলা চালিয়েছে বলে আমরা বিভিন্ন সূত্রে নিশ্চিত হয়েছি। ভিডিও ফুটেজ দেখে সহিংসতাকারীদের চিহ্নিত করে শনিবার দিনব্যাপী অভিযান পরিচালনার মাধ্যমে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

বেগমগঞ্জের চৌমুহনী পূজামণ্ডপে হামলার ঘটনায় এ পর্যন্ত ১০টি মামলায় ১২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন