চেক চুরির ঘণ্টাখানেক পর টাকা তুলতে এসে ধরা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৪ অক্টোবর, ২০২১ ১১:২৪ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে একটি সরকারি বাণিজ্যিক ব্যাংকের চেক চুরির ঘটনা ঘটেছে। ঘণ্টাখানেক পর টাকা তুলতে গিয়ে ধরা পড়ে ওই চোর। সোমবার দুপুরে নাসিরনগর সদর শাখায় এ ঘটনা ঘটে।

পরে কয়েকজনকে সামনে রেখে ওই যুবককে সর্তক করে ছেড়ে দেওয়া হয়। যুবক সুমন মিয়া (২৭) নিজেকে উপজেলার কুন্ডা ইউনিয়নের নোয়াহাটির আজগর মিয়ার ছেলে বলে দাবি করে।

 

ব্যাংক সূত্রে জানা যায়, একটি সরকারি বাণিজ্যিক ব্যাংকের নাসিরনগর শাখায় ৩০ হাজার টাকা তুলতে যান নাসিরনগর সরকারি হাসপতালের কর্মচারী গীতা রাণী কর। চেক ক্যাশ কাউন্টারের সামনে জমা দিয়ে নতুন চেক বইয়ের জন্য ব্যাংকের ম্যানেজারের সঙ্গে কথা বলতে যান তিনি। এসে দেখেন তার চেকের পাতাটি নেই। কে যেন নিয়ে গেছে। পরে বিষয়টি ম্যানেজারকে জানালে তিনি সঙ্গে সঙ্গে চেকের ওই পাতাটি বাতিল করেন।

 

ঘণ্টাখানেক পর এক যুবক একটি চেক কাউন্টারে জমা দেন। ক্যাশ থেকে তার কাছে চেকের বাকি অংশ চাওয়া হয়। কিন্তু যুবক দিতে পারেনি। পরে কার চেক জানতে চাইলে বলে আমার বোনের। যুবকের আচরণ সন্দেহজনক মনে হলে তাকে আটক করা হয়। পরে জানা যায়, এই সেই যুবক যে এক ঘণ্টা আগে চেক চুরি করেছিল।

 

ব্যাংকের ম্যানেজার মো. জাকারিয়া বলেন, আমরা যুবককে আটক করে আইনের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করতে চেয়েছিলাম। কিন্তু গ্রাহক গীতা রাণী কর ছেলেটিকে ভালো হওয়ার সুযোগ দিতে চেয়েছেন। তাই তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন