চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৪ নভেম্বর, ২০১৭ ১২:১০ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুর নিউ মডেল হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এঘটনায় শুক্রবার রাতে স্বজনরা ঘন্টাব্যপি বিক্ষোভ করে। পরে অভিযুক্ত চিকিৎসককে  অবরুদ্ধ করে রাখেন। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।আশঙ্কাজনক অবস্থায় রয়েছে নিহত নবজাতকের মা আমেনা বেগম লিপি।

নবজাতকের খালা তাসমিনা আক্তার ও চাচা ইমাম হোসেন জানান, সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের কামাল হোসেনের স্ত্রী আমেনা বেগম লিপির প্রসব বেদনা উঠে বিকেল ৩টায়। এরপর তাকে পৌর শহরের নিউ মডেল হাসপাতালে নেয় স্বজনরা। এসময় ওই হাসপাতালের চিকিৎসক ডা. আশফাকুর রহমান মামুনের ব্যস্ততায় প্রায় ৩ ঘণ্টা অপেক্ষমান ছিল রোগী ও স্বজনরা।

পরে ডা. এসে লিপির আল্ট্রাসনোগ্রাফি না করেই অপারেশন থিয়েটারে নিয়ে লিপির সিজার করেন। এসময় ডা. বের হয়ে এসে নবজাতকের মৃত্যু হয়েছে বলে স্বজনদের জানান। এতে  বিক্ষুব্ধ হয়ে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ তুলে স্বজনরা।
এরপর তারা ঘণ্টাব্যাপী চিকিৎসককে অবরুদ্ধ করে রাখেন। এ ঘটনার বিচার দাবি করেন স্বজনরা।

ঘটনার পর প্রভাবশালী একটি চক্র হাসপাতালের পক্ষ নিয়ে ঘটনাটি সমঝোতা করতে রোগীর স্বজনদের চাপ প্রয়োগ করছেন বলে জানান তারা। অপারেশনের আগেই শিশুটি মারা গেছেন বলে জানান ডা. আশফাকুর রহমান মামুন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন