চাঁদপুরে পৃথক ঘটনায় ৩ জনের মরদেহ উদ্ধার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২৩ ৪:২৩ অপরাহ্ণ

চাঁদপুরে পৃথক স্থান থেকে শিশুসহ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (২৪ এপিল) বিকেলে মতলব দক্ষিণ উপজেলায় ধনাগোদা নদী থেকে এক শিশু শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া হাজীগঞ্জ উপজেলার রেলস্টেশনের পাশ থেকে এক কিশোরের মরদেহ এবং একই উপজেলার নির্মাণাধীন একটি ভবনের লিফটের ফাঁকা গর্ত থেকে আরেক কিশোরের মরদেহ উদ্ধার করা হয়েছে।

চাঁদপুর নৌ ফায়ার সার্ভিস ইউনিটের ডুবুরি দলের প্রধান প্রণব বরুয়া জানান, দুপুরে মতলব দক্ষিণ পৌর এলাকার চরমুকুন্দি গ্রামের ধনাগোদা নদীতে গোসল করতে নেমে পাানিতে ডুবে রাকিবুল ইসলাম রাকিব (৭) নামে মাদ্রাসার এক শিশু শিক্ষার্থী নিখোঁজ হয়। পরে নদী থেকে তার মরদেহ উদ্ধারের পর মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহত রাকিব কুমিল্লা জেলার হোমনা উপজেলার দুলাল মিয়ার ছেলে। সে মতলব দক্ষিণের চরমুকুন্দি দারুল কোরআন হাফিজিয়া নুরানী মাদ্রাসায় নুরানী বিভাগের শিক্ষার্থী ছিল।

এদিকে, জেলার শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলার সীমান্ত এলাকার ওয়ারুক রেলস্টেশনের পাশ থেকে মো. পারভেজ আহম্মেদ দেলোয়ার (১৭) নামে এক কিশোরের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে ট্রেনের ছাদ থেকে পড়ে তার মৃত্যু হয়েছে।

নিহত দেলোয়ার কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার মির্জাপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে।

চাঁদপুর রেলওয়ে (জিআরপি) থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্লাহ বাহার জানান, তার মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহটি হস্তান্তর করা হবে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা প্রক্রিয়াধীন রয়েছে। তবে ময়নাতদন্তের পর তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

অন্যদিকে চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার মকিমাবাদ মাস্টার পাড়া এলাকায় এক প্রবাসীর নির্মাণাধীন ভবনের লিফটের ফাঁকা গর্ত থেকে হাফেজ আব্দুল্লাহ আল কাউছার (১৭) নামে আরেক কিশোরের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিহত আব্দুল্লাহ আল কাউছার চাঁদপুর সদর উপজেলার পুরান বাজার এলাকার মোস্তফা কামালের ছেলে।

জানা যায়, রোববার (২৩ এপ্রিল) দিবাগত রাতে প্রবাসী আজিজুর রহমানের ভবনের প্রহরী ছাবের আহাম্মদ ও তার স্ত্রী তাছলিমা বেগম লিফটের গর্তে কাউছারের মরদেহ দেখতে পেয়ে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীকে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা মরদেহটি উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেন।

সোমবার (২৪ এপ্রিল) সকালে মরদেহ ময়নাতদন্তের জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান হাজীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবায়ের সৈয়দ। তিনি বলেন, ময়নাতদন্তের পর জানা যাবে এটি পরিকল্পিত হত্যা কিনা। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন