চাঁদপুরে ডেঙ্গু আক্রান্ত যুবকের মৃত্যু

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৭ আগস্ট, ২০২৩ ১২:০৯ অপরাহ্ণ

চাঁদপুরের ফরিদগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার (২৬ আগস্ট) বিকেলে উন্নত চিকিৎসার জন্য চাঁদপুর জেনারেল হাসপাতালে নেওয়ার পথে সড়কেই মারা যান সুমন আটিয়া নামে ওই যুবক। তার গ্রামের বাড়ি ফরিদগঞ্জ উপজেলার হুগলীতে।

মৃত সুমন আটিয়ার বাবার নাম শাহজাহান আটিয়া।

পাশের খাজুরিয়া বাজারে টেইলারিং দোকানে কাজ করতেন তিনি। স্ত্রী ছাড়াও আড়াই বছরের একটি শিশু সন্তান রয়েছে তার। হঠাৎ করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।
বাবা শাহজাহান আটিয়া জানান, গত কয়েক দিন আগে জ্বরে আক্রান্ত হয় ছেলে সুমন আটিয়া (৩২)।

অবস্থার অবনতি ঘটলে পাশের লক্ষ্মীপুর জেলার রামগঞ্জের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় সুমন আটিয়াকে। সেখানে পরীক্ষার পর তার ছেলের ডেঙ্গু ধরা পড়ে। জানালেন শাহজাহান আটিয়া।
এদিকে, গত দুদিন আগে বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন সুমন আটিয়া।

এরই মধ্যে জ্বরে কাহিল হয়ে শনিবার দুপুরে বিছানা থেকে মেঝেতে পড়ে যান তিনি। এমন পরিস্থিতিতে উন্নত চিকিৎসার জন্য চাঁদপুরে নিয়ে আসার পথে ফরিদগঞ্জ ডায়াবেটিস হাসপাতালের কাছেই মৃত্যুর কোলে ঢলে পড়েন সুমন আটিয়া।
শনিবার রাতে মৃত সুমন আটিয়ার নিজ এলাকা গুপ্টি পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল আহমেদ জানান, খাজুরিয়া বাজারে টেইলারিং দোকানে কাজ করতেন সুমন আটিয়া। অনেকটা নিরীহ প্রকৃতির মানুষ ছিলেন তিনি। তার এমন মৃত্যু সহজেই মেনে নেওয়ার মতো নয়।

অন্যদিকে, চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় চাঁদপুরে নতুন করে ১৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। এরই মধ্যে চাঁদপুর জেনারেল হাসপাতালে ৪২ জনসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ৯৬ জন রোগী ভর্তি আছেন। আর সব মিলিয়ে চলতি মাসের শুরু থেকে শনিবার পর্যন্ত মোট ১২ শ ১২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। তবে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কেউ মারা গেছেন। এমন বিষয় আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি জেলা স্বাস্থ্য বিভাগ তথা সিভিল সার্জন কার্যালয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন