চাঁদপুরে করোনায় আক্রান্ত ৩ রোগীর মৃত্যু

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৭ এপ্রিল, ২০২১ ১১:৪৪ অপরাহ্ণ

চাঁদপুর সংবাদদাতা: গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে চাঁদপুরে আরো ৩জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শাহরাস্তি উপজেলার ২জন ও কচুয়া উপজেলার ১জন রয়েছেন। বুধবার রাতে সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ শাহরাস্তির ২জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তবে তিনি জানান, কচুুয়ার আক্রান্ত শনাক্ত ব্যক্তির মৃত্যুর বিষয়টি আমরা অফিসিয়ালি এখনো জানিনি।

 

এটি জানতে পারলে জেলায় মৃত্যুর সংখ্যা আরো বাড়বে। তিনি বলেন, চাঁদপুরে কেউ আক্রান্ত হিসেবে শনাক্ত হলে তিনি অন্য কোথাও মারা গেলেও জেলার মৃতদের তালিকায় তার নাম থাকবে।

 

শাহরাস্তি উপজেলার উয়ারুক এলাকার কইতুরেন্নেছা (৬৫) বুধবার ভোর সাড়ে ৫টার দিকে নিজ বাড়িতে মারা যান। একই উপজেলার নাওড়া এলাকার আঃ রব পাটওয়ারী (৬৫) মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে নিজ বাড়িতে মারা যান। তারা সবাই করোনায় আক্রান্ত ছিলেন।

 

অন্যদিকে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির কচুয়া অফিসের স্টাফ করোনা আক্রান্ত হয়ে আব্দুল মতিন (৪৫) (নিজ বাড়ি নোয়াখালীর নেওয়াজপুরে) কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে মারা যান। এদিকে বুধবার আরো ৪৮জনের করোনা শনাক্ত হয়েছে। চাঁদপুর সদর উপজেলার ২৪জন, হাজীগঞ্জের ১২জন, শাহরাস্তির ৩জন, ফরিদগঞ্জের ৫জন, কচুয়ার ১জন, মতলব দক্ষিণের ২জন ও হাইমচরের ১জন।

 

একই দিনে আরো ১১জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৫জন, মতলব উত্তরের ৫জন ও হাজীগঞ্জের ১জন। নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৪৫৯জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯৫জন।

 

সুস্থ হয়েছেন ২৮৯১জন। বর্তমানে চিকিৎসাধীন ৪৭৩জন। আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ২৮জন। বাকীরা হোম আইসোলেশনে আছেন। সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে।

 

সূত্র জানায়, বুধবার (৭ এপ্রিল) দিনভর সারা জেলায় ১৮৮জনের নমুনা সংগ্রহ করা হয়। রাতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৪৮জন করোনায় আক্রান্ত, বাকী ১৪০জনের রিপোর্ট করোনা নেগেটিভ।

 

চাঁদপুর জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ৩৪৫৯জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ১৫৭৯জন, ফরিদগঞ্জে ৩৬৫জন, মতলব দক্ষিণে ৩৩৭জন, হাজীগঞ্জে ৩১২জন, শাহরাস্তিতে ২৯৭জন, মতলব উত্তরে ২৫৪জন, হাইমচরে ১৯৪জন ও কচুয়ায় ১২১জন। করোনায় জেলায় মোট ৯৫জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৩২জন, হাজীগঞ্জে ১৭জন, ফরিদগঞ্জে ১৪জন, মতলব উত্তরের ১১জন, শাহরাস্তিতে ৯জন, কচুয়ায় ৬জন, মতলব দক্ষিণে ৫জন ও হাইমচরে ১জন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন