গ্রাহকের অর্থ আত্মসাৎ, ব্যাংক কর্মকর্তার ২৩ বছরের কারাদণ্ড

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২১ মার্চ, ২০২২ ১০:৫৬ অপরাহ্ণ

নোয়াখালীতে গ্রাহকের জমা টাকা আত্মসাত করায় লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার ইসলামী ব্যাংক কর্মকর্তা নুর মোহাম্মদ বাসার (৫০) কে ২৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২২ লাখ টাকা জরিমানা করা হয়। সোমবার দুপুরে নোয়াখালীর সিনিয়র জেলা ও দায়রা বিশেষ জজ আদালতের বিচারক এ এন এম মোর্শেদ দুদকের মামলায় এ দণ্ডাদেশ দেয়।

দণ্ডপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার চরলরেঞ্চ গ্রামের সুজা মিয়ার ছেলে এবং ইসলামী ব্যাংক লিমিটেড লক্ষ্মীপুরের রায়পুর শাখার এসবিআইএস কর্মকর্তা ছিলেন।

দুদক নোয়াখালী কার্যালয় থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ব্যাংক কর্মকর্তা বাসার ইসলামী ব্যাংক রায়পুর শাখা থাকাকালীন মিজানুর রহমান সিদ্দিক নামের এক গ্রাহকের কাছ থেকে তার লোন হিসেবে ৯টি কিস্তিতে ২২ লাখ ৫০ হাজার টাকা জমা দেবেন বলে নগদ গ্রহণ করেন। পরে ওই টাকা ব্যাংকের ভুয়া জমা স্লিপে নিজে স্বাক্ষর করে আত্মসাত করেন। একপর্যায়ে এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী তাঁর বিরুদ্ধে লক্ষ্মীপুর আদালতে মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলটি তদন্ত করেন দুর্নীতি দমন কমিশন নোয়াখালীর সাবেক উপপরিচালক জাহাঙ্গীর আলম।

নোয়াখালী দুদকের পিপি আবুল কাশেম জানান আসামির উপস্থিতিতে শুনানি শেষে তাঁর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ও দুর্নীতি প্রতিরোধ আইন ৫(২) ধারায় তাকে ২৩ বছরের কারাদণ্ড ও ২২ লাখ টাকা জরিমানা করা হয়। দণ্ডপ্রাপ্ত আসামিকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন