ক্ষমতায় গেলে কুমিল্লা নামেই হবে বিভাগ : ফখরুল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৬ নভেম্বর, ২০২২ ১১:১০ অপরাহ্ণ

যে কোনো মূল্যে ঢাকায় ১০ ডিসেম্বর (শনিবার) সমাবেশ হবে। ক্ষমতায় গেলে কুমিল্লা নামেই আলাদা বিভাগ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৬ নভেম্বর) কুমিল্লায় বিএনপি বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ফখরুল। মির্জা ফখরুল বলেন,

এখন বাংলাদেশের মানুষ আওয়ামী লীগ সরকারের বিদায় দেখতে চায়। সময় থাকতে মানে মানে কেটে পড়ুন। না হলে এ দেশের জনগণ আপনাদের বিদায় করে দেবে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার আবারও ২০১৪-১৮ সালের নির্বাচনের মতো নির্বাচন দেয়ার পাঁয়তারা করছে। তারপর পাতানো নির্বাচনে জিতে আবারও যেমন খুশি তেমন চুরি করবে। আগামী নির্বাচনের বিষয়ে ফখরুল বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এই দেশে আর কোনো নির্বাচন হবে না।

এর আগে সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হন কুমিল্লাসহ আশপাশের জেলার নেতাকর্মীরা। পুরো শহর ছেয়ে গেছে ব্যানার-ফেস্টুনে।

বিএনপি নেতারা বলছেন, এই গণসমাবেশ জোরালো করবে সরকার পতনের আন্দোলন। এ দিকে সমাবেশস্থল ও আশপাশের অন্তত ১ কিলোমিটার এলাকায় শুরুতে মোবাইল ইন্টারনেটে ধীরগতি থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মোবাইলে ইন্টারনেট অনেকটা বন্ধ হয়ে যায়।

গুম, খুন ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এ গণসমাবেশ আয়োজন করে কুমিল্লা বিভাগীয় বিএনপি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন