ক্যাডেটদের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে : সেনাপ্রধান

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৭ জানুয়ারি, ২০২৩ ৬:১৬ অপরাহ্ণ

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ক্যাডেটদের উদ্দেশে বলেছেন, ক্যাডেটদের জন্য প্রচুর অর্থ খরচ করে সরকার। এ সুযোগটাকে কাজে লাগাতে হবে। কেননা এটা জীবনের মূল ও গুরুত্বপূর্ণ সময়। ক্যাডেটদের সঙ্গে আগামীর বাংলাদেশ সম্পর্কিত ।কাজেই তোমাদের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

শুক্রবার (২৭ জানুয়ারি) ঝিনাইদহ ক্যাডেট কলেজে এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ঝিনাইদহে অনুষ্ঠিত হচ্ছে এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের ১৩তম পুনর্মিলনী অনুষ্ঠান। শুক্রবার দ্বিতীয় দিনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সকাল ১০টার দিকে সেনাপ্রধান হেলিকপ্টারযোগে ক্যাডেট কলেজে অবতরণ করেন। এরপর কলেজ চত্বর একটি গাছের চারা রোপণ করেন তিনি। পরে সোনবাহিনীর জিপে চড়ে ক্যাডেটদের প্যারেড পরিদর্শন সালাম গ্রহণ করেন সেনাপ্রধান।

এরপর দুপুর ১২টার দিকে কলেজ চত্বরে এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের সভাপতি লে. জেনারেল (অব.) মাহফুজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা শেষে সেনাপ্রধান সম্মাননা গ্রহণের পর পুনর্মিলনীর কেক কাটেন।

রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ শেষে সেনাপ্রধান ঢাকার উদ্দেশ্যে রওনা করবেন। শনিবার (২৮ জানুয়ারি) পুনর্মিলনীর অনুষ্ঠান শেষ হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন