কোম্পানীগঞ্জে আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি বন্ধের নির্দেশ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৫ মার্চ, ২০২১ ১:২১ অপরাহ্ণ

কোম্পানীগঞ্জ উপজেলায় ২৬ মার্চ স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী ও স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ডাকা আওয়ামী লীগের বিবদমান দুপক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি বন্ধের নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন।

বুধবার (২৪ মার্চ) রাত ১০টায় পাল্টাপাল্টি এ কর্মসূচি বন্ধ করার সত্যতা নিশ্চিত করেছেন কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনি।

তিনি জানান, ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে এ কর্মসূচি বন্ধ করা হয়েছে। উদ্ভব পরিস্থিতিতে শুধু কোম্পানীগঞ্জে ২৬ মার্চ স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী ও স্বাধীনতা দিবস উপলক্ষ্যে কোনো পক্ষই কোনো সভা, সমাবেশ মিছিল-মিটিং করতে পারবে না। আইনশৃঙ্খলা রক্ষার্থে সব কর্মসূচি বন্ধ থাকবে।

স্থানীয় ক্ষমতাসীন দলের একাধিক নেতা জানান, পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে আবার প্রাণঘাতী সংঘর্ষের আশঙ্কা দেখা দিলে প্রশাসন দুপক্ষের পাল্টাপাল্টি এ কর্মসূচি স্থগিত করে।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যা ৭টায় ২৬ মার্চ স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী ও স্বাধীনতা দিবস উপলক্ষ্যে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কর্মসূচি ঘোষণা দেয়। পরে কাদের মির্জা বুধবার সকাল ১০টায় উপজেলার প্রত্যেক ইউনিয়নে পাল্টা কর্মসূচি ঘোষণা দেয়।

ওসি জাহেদুল হক রনি জানান, বিবদমান দুগ্রুপের দায়িত্বশীল নেতাদের সঙ্গে কথা বলে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে, তারা সব ধরনের কর্মসূচি স্থগিত রাখতে সম্মত হয়েছে।

উল্লেখ্য, এর আগে ও গত ২২ ফেব্রুয়ারিসহ একাধিকবার কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুগ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি প্রশাসন বন্ধ করে দেয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন