কোচ হচ্ছেন শোয়েব আখতার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ আগস্ট, ২০২০ ১২:২৮ অপরাহ্ণ

পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার নিজের সময়ে বল হাতে নাস্তানাবুদ করেছেন বিশ্বের তাবড় হেভিওয়েট ব্যাটসম্যানকে। এবার ক্রিকেটীয় জ্ঞানে টইটম্বুর ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’কে গুরু দায়িত্ব দিতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান ‍ক্রিকেটের পাইপলাইন হাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) বোলিং কোচের দায়িত্ব পেতে চলেছেন শোয়েব।

শুধু শোয়েবই নন। হাই পারফরম্যান্স দলকে নিয়ে কাজ করার সুযোগ পাচ্ছেন দেশটির আরও দুই সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ ও আব্দুর রাজ্জাক। তিন ক্রিকেটারের নিয়োগে বিষয়ে এখনো পিসিবি কোনো আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও পাকিস্তানি গণমাধ্যমের দাবি- শোয়েব, ইউসুফ ও রাজ্জাককে হগাই পারফরম্যান্স সেন্টারের কোচ করার বিষয়টি চূড়ান্ত হয়ে গেছে।

পাকিস্তানের গণমাধ্যম জিও দাবি করছে, শোয়েবকে হাই পারফরম্যান্স সেন্টারে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হবে। মূল কোচের দায়িত্ব পাবেন সাবেক অধিনায়ক ইউসুফ ও সাবেক অলরাউন্ডার রাজ্জাক।

হাই পারফরম্যান্সের ক্রিকেটারদের কোচিং করানোর প্রস্তাব পেয়েছেন নিশ্চিত করে ইউসুফ পাকিস্তানের গণমাধ্যমকে জানিয়েছেন, তার নিজেরও এই দায়িত্ব পালনে আগ্রহ রয়েছে।

ইউসুফ ও রাজ্জাক পাকিস্তানের ক্রিকেটে ইতোপূর্বেও কোচ হিসেবে কাজ করেছেন। তবে শোয়েব এবারই প্রথম পিসিবির অধীনে বড় কোনো দায়িত্ব পেতে চলেছেন। যদিও অনেকবারেই তিনি জাতীয় দলগুলোকে নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন তার ইউটিউব শো’তে। তবে শোয়েবকে খেলোয়াড় গড়ার কারিগর হিসেবেই দেখতে চায় পাকিস্তান বোর্ড।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন