কিশোর গ্যাংয়ের ১১ সদস্য গ্রেফতার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ অক্টোবর, ২০২০ ১০:৩৭ অপরাহ্ণ

নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে অপহরণকারী চক্র কিশোর গ্যাং এর ১১ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার রাতে চাঁদমারী মাউরাপট্টি সেকশন মাঠ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় এক অপহৃতকে উদ্ধার করা হয়।

অপহরণকারী কিশোর গ্যাং সদস্যরা এলাকায় দীর্ঘদিন ধরে ত্রাস ও জনমনে ভয়ভীতি সৃষ্টি করে আসছিল। এছাড়া ৮ অক্টোবর এক কিশোরকে অপহরণ করে তার মায়ের কাছে ৪০ হাজার টাকা মুক্তিপণ দাবির অভিযোগও রয়েছে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে।

গ্রেফতারকৃতরা হলো- চাঁদমারী এলাকার মো. রাসেল মিয়া ওরফে রাসেল (১৮), মো. জালাল (১৮), মো. আমিনুল ইসলাম (২৩), মো. জনি ওরফে শফিকুল ইসলাম (১৮), মো. জাকির হোসেন ওরফে জাকির (১৮), মো. আনোয়ার (১৮), মো. জুয়েল রানা (২২), মো. আবু নাঈম (১৮), মো. ফেরদৌস ইসলাম (১৮), মো. আব্দুল্লাহ ওরফে শুভ (২৪) ও মো. সাইফুল ইসলাম ওরফে শান্ত (১৮)।

শনিবার র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি মো. সুমিনুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, তারা সবাই দুষ্কৃতিকারী ও কিশোর গ্যাং গ্রুপের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে রাস্তা ঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও জনমনে ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিল। এছাড়া ওই এলাকায় কোন অপরিচিত লোক আসলে জিম্মি করে মূল্যবান জিনিসপত্র জোরপূর্বক ছিনিয়ে নিতো।

গত ৮ অক্টোবর কিশোর গ্যাং গ্রুপের উক্ত সদস্যরা অপর এক কিশোরকে অপহরণ করে চাঁনমারী মাউরাপট্টি সেকশন মাঠ এলাকায় একটি পরিত্যক্ত ভবনে আটকে রাখে এবং মারধর করে তার কাছে থেকে নগদ ৩ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরবর্তীতে অপহৃতের মায়ের কাছে ফোন করে নগদ ৪০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। অপহৃতের মা ১০ হাজার দিবে বলে জানায়।

তারপর অপহৃতের মা র‌্যাবের কাছে একটি অভিযোগ করে। অপহৃতের মায়ের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ ঘটনার সত্যতা পেয়ে গত শুক্রবার রাতে র‌্যাব-১১ এর বিশেষ একটি আভিযানিক দল অপহৃতকে উদ্ধার করে উক্ত কিশোর গ্যাং এর ১১ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন