কারামুক্ত হলেন সালাম-এ্যানি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ জানুয়ারি, ২০২৩ ৮:১৩ অপরাহ্ণ

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম ও প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি জামিনে কারামুক্ত হয়েছেন।

বুধবার (১৮ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা মামলায় আটকের একমাস ১১ দিন পর তারা কারামুক্ত হলেন।

আবদুস সালাম ও শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির আইনজীবী মো. আক্তারুজ্জামান ও জহিরুল ইসলাম সুমন জানান, বুধবার সন্ধ্যা ৬টায় তারা কারামুক্ত হন।

এদিন দুপুরে আবদুস সালাম ও এ্যানির জামিননামা ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করেন তাদের আইনজীবী। এরপর ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জে জামিন নামা পৌঁছানোর পর তারা কারামুক্ত হন।

এর আগে গত ১৭ জানুয়ারি আপিল বিভাগের চেম্বার আদালত আবদুস সালাম ও শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে হাইকোর্টের দেওয়া ছয় মাসের অন্তরবর্তীকালীন জামিন দিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রাখেন। আপিল বিভাগের চেম্বার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের আদালত তাদের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে নো অর্ডার দেন।

গত ১৬ জানুয়ারি বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ আবদুস সালাম ও এ্যানির জামিন আবেদনের শুনানি শেষে রুলসহ ছয় মাসের জামিন দেন।

গত ৫ জানুয়ারি মহানগর দায়রা জজ আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন। আদেশের কপি পাওয়ার পর তাদের পক্ষে হাইকোর্টে জামিন আবেদন করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন