করোনা: নিউইয়র্কে মৃত্যুর মিছিল থামছে না

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২০ ১২:৩৭ পূর্বাহ্ণ

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আবারও মৃত্যু বেড়েছে নিউইয়র্কে। সোমবার যুক্তরাষ্ট্রের এই শহরে ৬৭১ জনের প্রাণহানি ঘটলেও মঙ্গলবার তা বেড়েছে।

নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো বলেছেন, নিউইয়র্কে একদিনের ব্যবধানে করোনায় মৃত্যু আবারও বেড়েছে। মঙ্গলবার নতুন করে সেখানে ৭৭৮ জন মারা গেছেন। তবে গত সপ্তাহের মধ্যে সবচেয়ে কম মৃত্যু হয়েছে সোমবার।

তবে নিউইয়র্ক করোনা সংক্রমণ এবং মৃত্যুর সর্বোচ্চ চূড়ায় পৌঁছেছে বলে জানিয়েছেন তিনি। মার্কিন এই শহরে নতুন করে করোনায় আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন আরও এক হাজার ৬০০ জন। চলতি মাসের শুরুর দিকের চেয়ে যা কম।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো করোনার উপস্থিতি নিশ্চিত হন দেশটির স্বাস্থ্যকর্মীরা। চীনে এখন পর্যন্ত এতে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ২৪৯ এবং মারা গেছেন ৩ হাজার ৩৪১ জন।

চীনের গণ্ডি পেরিয়ে বিশ্বের ২২০টিরও বেশি দেশ এবং অঞ্চলে ছড়িয়ে পড়া এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা এখন ১ লাখ ২১ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৪৭ হাজারের বেশি মানুষ। করোনায় এই মুহূর্তে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে যুক্তরাষ্ট্র; দেশটিতে ২৩ হাজারের বেশি মানুষ মারা গেছেন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাক ৮৭ হাজার ১৭৩ জন।

সূত্র : রয়টার্স।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন