করোনায় ভিন্নধর্মী ‌‘ইত্যাদি‘

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৭ জুলাই, ২০২০ ২:০১ অপরাহ্ণ

গত ঈদুল ফিতরে প্রচারিত বহুল প্রশংসিত ‘ইত্যাদি’র বিশেষ সংকলিত পর্বটির পর ঈদুল আজহায়ও আসছে ‘ইত্যাদি’র আরও একটি বিশেষ সংকলিত পর্ব।

সাধারণত ঈদুল আজহায় কখনও ‘ইত্যাদি’ নির্মাণ করা হয় না, কিন্তু ‘ইত্যাদি’র প্রচার সিডিউল অনুযায়ী এর নতুন পর্বের প্রচার তারিখ ছিলো ৩১ জুলাই।

গত দুই দশক ধরে আমাদের ইতিহাস, ঐতিহ্য, প্রত্নতাত্ত্বিক নিদর্শন এবং মুক্তিযুদ্ধের গৌরবময় স্থানসমূহে গিয়ে ‘ইত্যাদি’র ধারণ করা হলেও বর্তমানে করোনার কারণে দর্শকদের সুরক্ষা ও নিরাপত্তার কথা ভেবে, গত ঈদের মতো এবারও দর্শক উপস্থিতিতে এর নতুন পর্ব ধারণ করা সম্ভব হয়নি।

‘ইত্যাদি’র দৃশ্য


কিন্তু গত রোযার ঈদের বিশেষ সংকলিত পর্বটি ব্যাপকভাবে প্রশংসিত হওয়ায় এবারও দর্শকদের অনুরোধে এই ঈদ উপলক্ষে বিশেষ একটি সংকলিত ইত্যাদি সাজানো হয়েছে সম্পাদনার টেবিলে।

ইতোপূর্বে প্রচারিত কয়েকটি ঈদ ইত্যাদির বেশ কয়েকটি পর্ব সংকলন করে সাজানো হয়েছে ‘ইত্যাদি’র এই বিশেষ পর্বটি। সংকলিত ‘ইত্যাদি’ হলেও এবার কিছু অংশ নুতনভাবে ধারণ করা হয়েছে। জানানো হয়েছে সদ্য প্রয়াত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরকে বিশেষ শ্রদ্ধা।

দীর্ঘ ১৫ বছর পর হানিফ সংকেতের অনুরোধে ‘ইত্যাদি’র মাধ্যমেই নতুন গান নিয়ে আবারও টিভি পর্দায় ফিরে এসেছিলেন এই গুণী শিল্পী। এবারের পর্বে দেখানো হবে শিল্পী এন্ড্রু কিশোরের পরিবেশিত সেই গানটিও। রয়েছে প্রয়াত অভিনেতা হুমায়ূন ফরিদীর একটি বিশেষ পর্বসহ জনপ্রিয় তারকাদের অংশগ্রহণে নাচ, গান, নাট্যাংশের সমন্বয়ে অনেক মজার মজার পর্ব।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড-এ ঈদের ৩য় দিন রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচারিত হবে সংকলিত ‘ইত্যাদি’। অনুষ্ঠানটি পুনঃপ্রচার করা হবে ৮ আগস্ট রাত ০৮টার বাংলা সংবাদের পর।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন