করোনার বিপক্ষে লড়ে যাওয়া চিকিৎসক-নার্সদের জাহানারার স্যালুট

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ এপ্রিল, ২০২০ ১০:৩৯ অপরাহ্ণ

আজ বাঙালির প্রাণের উৎসব- পহেলা বৈশাখ। কিন্তু মরণ ব্যাধি করোনাভাইরাসের কারণে নববর্ষ উদযাপনের সুযোগ পাচ্ছে না জাতি। দেশের ভালোর জন্যই সবাই ঘরে বন্দী। এ অবস্থা থেকে উত্তরণের জন্য সবারই উচিত, ঘরে থেকে নিজের ও পরিবারের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা। ব্যাপারটি আগেই জানিয়ে ছিলেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের পেসার ও সাবেক অধিনায়ক জাহানারা আলম। এবার তিনি সবাইকে বাঙলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেছেন, এবারের নববর্ষ সম্পূর্ণ ভিন্ন। তবে পরিস্থিতি মোকাবিলা করতে পারলে সামনের উপলক্ষ্যগুলো আরও উপভোগ্য হয়ে উঠবে বলেই বিশ্বাস তার। সঙ্গে সঙ্গে এ তারকা ক্রিকেটার ধন্যবাদ দিয়েছেন করোনার বিপক্ষে লড়ে যাওয়া যোদ্ধাদের।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় জাহানারা বলেন, ‘আজ বাংলা বছরের প্রথম দিন। এ দিনটাকে আমরা সবাই পান্তা-ইলিশ, নতুন জামাকাপড়ের মাধ্যমে বরণ করে নেই। আজ সম্পূর্ণ ভিন্ন। কারণ যে পরিস্থিতির মধ্য দিয়ে আমরা পার হচ্ছি, এটি যদি খুব ভালোভাবে মোকাবিলা করতে পারি, তাহলে শুধু আজকের উপলক্ষ্য নয়, সামনে আরও যত উপলক্ষ্য আসবে, সবগুলোই পরিবারের সঙ্গে ভালোভাবে উদযাপন করতে পারব। এই পরিস্থিতিতে যারা জীবনে পরোয়া না করে রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন, সেই চিকিৎসক এবং নার্সদের আমার স্যালুট। আন্তরিকভাবে ধন্যবাদ তাদের। ইতোমধ্যে অনেক চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছে এবং অনেক চিকিৎসক-নার্স সংক্রমিত হয়ে কোয়ারেন্টাইনে আছেন। আল্লাহর কাছে দোয়া করি আপনারা সুস্থ হয়ে ফিরে আসুন। আমি ধন্যবাদ দিচ্ছি প্রশাসনের যারা আছেন পুলিশ, সেনাবাহিনী, র‍্যাব- আপনারা যারা মৃত্যুর ঝুঁকি নিয়ে রাস্তায় থেকে, আমাদের বাড়িতে থাকা নিশ্চিত করছেন। আজ বছরের প্রথম দিন, পরিবারের সঙ্গে না থেকে আমাদের জন্য ডিউটি করছেন। আপনাদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ এবং আমার স্যালুট। একইসঙ্গে আমি ধন্যবাদ জানাচ্ছি ডেলিভারি বয়দেরকে। যারা অনেক অনেক ঝুঁকি নিয়ে আমাদের দ্বারে দ্বারে খাবার পৌঁছে দিচ্ছেন, জরুরি ওষুধ পৌঁছে দিচ্ছেন। আপনাদের অনেক অনেক ধন্যবাদ। একটা কথাই শুধু বলতে চাই, বাড়িতে থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। ধন্যবাদ।’

করোনার কারণে আপাতত খেলাধুলা বন্ধ। তাই সব ক্রীড়াবিদদের মতো ঘরে বন্দী জাহানারা। তবে সময়টা তিনি ফিটনেস ট্রেনিংয়ের মাধ্যমে পার করছেন। কয়েকদিন আগেই ফেসবুকে ফিটনেস ট্রেনিংয়ের ভিডিও প্রকাশ করেছেন তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন