করোনায় মৃত্যু বেড়ে ৮৪৬, শনাক্ত ৬৩০২৬

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ জুন, ২০২০ ২:৫১ অপরাহ্ণ

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫ জন। এনিয়ে মোট মারা গেলেন ৮৪৬ জন। এছাড়া একই সময়ে আরও ২,৬৩৫ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬৩,০২৬ জন।

আজ শনিবার (৬ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৫০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১২,৯০৯ জনের নমুনা সংগ্রহ করা হয় এবং ১২,৪৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়।

গতকাল শুক্রবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১৪,০৮৮টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ২,৮২৮ জন। মোট শনাক্ত হয়েছিলেন ৬০,৩৯১ জন। আর গতকাল আরও ৩০ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ৮১১ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ৬৪৩ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১২,৮০৪ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন