কমলনগরে যৌতুক না পেয়ে দ্বিতীয় বিয়ে, স্ত্রীকে পিটিয়ে ঘরছাড়া

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৫ নভেম্বর, ২০২০ ৮:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের কমলনগরে প্রথম স্ত্রীর ফাতেমা আক্তার রুমির কাছ থেকে চাহিদামত যৌতুক না পেয়ে স্বামী মো. সাদ্দাম দ্বিতীয় বিয়ে করেছে। এরপর ফাতেমাকে পিটিয়ে মেয়েকেসহ ঘরছাড়া করেছে স্বামী। রবিবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় সাংবাদিকদের কাছে স্বামীর বিরুদ্ধে ফাতেমা এ অভিযোগ করেন। এরআগে বিকেলে উপজেলার চরকাদিরা ইউনিয়নের ফজুমিয়ার হাট এলাকায় এ ঘটনা ঘটে।

অভিযুক্ত সাদ্দাম ফজুমিয়ার হাট এলাকার মো. সেলিমের ছেলে। আহত গৃহবধূ ফাতেমা নোয়াখালীর সদর উপজেলার ওদারহাট এলাকার আনিছুল হকের মেয়ে। আহত গৃহবধূ স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, পারিবারিকভাবে প্রায় ৫ বছর আগে সাদ্দাম ও ফাতেমার বিয়ে হয়। তাদের সংসারে সাথী আক্তার নামে চার বছরের এক মেয়ে রয়েছে। বিয়ের পর থেকেই সাদ্দাম তার স্ত্রীর কাছ থেকে যৌতুক হিসেবে টাকার জন্য চাপ দেয়। মেয়ের সুখের জন্য বাবা আনিছুল হক বিভিন্ন সময় সাদ্দামকে টাকা দেয়। সম্প্রতি সাদ্দাম বাবার বাড়ি থেকে আবার টাকা এনে দিতে ফাতেমাকে চাপ দেয়। কিন্তু ফাতেমা তার বাবাকে টাকার কথা জানায়নি। এতে গত ১০ দিন আগে ফাতেমার অনুমতি না নিয়েই অন্য এক নারীকে সাদ্দাম বিয়ে করেন। প্রতিবাদ করলে ৫০ হাজার টাকা যৌতুক না আনলে ফাতেমাকে তালাক দেওয়ার সিদ্ধান্ত জানায় সাদ্দাম। এনিয়ে দু’জনের মধ্যে বাধানুবাধ হয়। একপর্যায়ে সাদ্দাম লাঠি দিয়ে এলাপাতাড়ি তাকে পেটাতে থাকে। পরে মেয়ে সাথীসহ ফাতেমাকে বাড়ি থেকে সাদ্দাম তাড়িয়ে দেয়।

ফাতেমা আক্তার রুমি বলেন, যৌতুক না দেওয়ায় বিভিন্ন সময় সাদ্দাম আমাকে মারধর করেছে। এখন অন্য এক মেয়েকে বিয়ে করেছে। আমাকে বাবার বাড়ি থেকে টাকা এনে দিতে বলে। এতে প্রতিবাদ করায় পিটিয়ে ঘর থেকে বের করে দিয়েছে।

এ ঘটনায় সাদ্দামের বক্তব্য জানতে চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ নুরুল আবছার বলেন, ঘটনাটি কেউ পুলিশকে জানায়নি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন