কমলনগরে দিনব্যাপী কৈশোর মেলা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি, ২০২৪ ১০:১৯ অপরাহ্ণ

ইভটিজিং, বাল্যবিবাহ, মাদকাসক্তিসহ কিশোর-কিশোরীদের বিভিন্ন ইস্যু ও তাদের সুরক্ষা বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে লক্ষ্মীপুরের কমলনগরে কৈশোর মেলা অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার (১০ ফেব্রুয়ারি) উপজেলার চরলরেন্স শাখা প্রাঙ্গণে দিন্যবাপী এ মেলার আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা পেইজ।

পেইজের পরিচালক এডব্লিউএম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শামসুদ্দিন মোহাম্মদ রেজা। বিশেষ অতিথি ছিলেন পেইজের এলাকা ব্যবস্থাপক মো. রফিকুল ইসলাম। পেইজ কর্মকর্তা কাজী মাহাবুব আলমের সঞ্চালনায় এতে কমলনগর প্রেস ক্লাবের সভাপতি এমএ মজিদ, পেইজের উপজেলা প্রোগ্রাম অফিসার বিবি তাহেরা ও সাংবাদিক ভাস্কর মজুমদার প্রমুখ বক্তব্য দেন।

 

মেলার আয়োজকরা জানান, কৈশোর মানবজীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়। এ সময়ে কিশোর-কিশোরীদের শারীরিক ও মানসিক পরিবর্তন ঘটে। যে কারণে তাদের সচেতন ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এ মেলার আয়োজন। মেলায় উপজেলার শ্রেষ্ঠ ১০টি কিশোর-কিশোরী ক্লাবের সদস্যরা অংশ নেয়। মেলায় কিশোর-কিশোরীরা সুলভ মূল্যে হাতের নাগালে পাওয়া যায় এমন খাবারের ছয়টি উপাদান, দেয়ালিকা ও স্বাস্থ্যসচেতনতামূলক বার্তা, পোস্টার এবং তাদের নিজস্ব কিছু উদ্ভাবনী বিভিন্ন স্টলে প্রদর্শন করে। পরে সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা শেষে মেলার সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন