কমলনগরে আশ্রয়ন প্রকল্পের ৮ ঘর পুড়ে ছাই 

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩ মে, ২০২১ ৫:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের কমলনগরে সরকারি আশ্রয়ন প্রকল্পের ৮টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (৩ মে) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার চরকাদিরা ইউনিয়নের চরঠিকা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছে দুই ঘন্টা চেষ্টা করে ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে ১০ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন। সাময়িকভাবে তাদেরকে চাল, তেল, আলুসহ শুকনো খাবার দেওয়া হয়েছে। সাময়িকভাবে ক্ষতিগ্রস্তদের পাশ্ববর্তী গুচ্ছগ্রামে থাকার ব্যবস্থা করে দেওয়া হয়েছে।
স্থানীয়রা জানায়, আশ্রয়ন প্রকল্পের ৪৬ নম্বর ঘরের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। তাৎক্ষণিক আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে উপজেলা ফায়ার সার্ভিস ঘটনাস্থল পৌঁছে স্থানীয়দের সহযোগীতায় দুই ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এরআগে প্রকল্পের ৮ ঘর আসবাবপত্রসহ পুড়ে ছাই হয়ে যায়। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে নির্ণয় করা হয়েছে।
কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, খবর পেয়ে রাতেই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। সাময়িকভাবে ক্ষতিগ্রস্তদের পাশ্ববর্তী গুচ্ছগ্রামে থাকার ব্যবস্থা করে দেওয়া হয়েছে। জেলা প্রশাসন থেকে তাদেরকে সহযোগীতা করা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন