ওমানে ঘূর্ণিঝড়ের আঘাতে লক্ষ্মীপুরের ৩ জন নিহত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৭ অক্টোবর, ২০২১ ৪:০৫ অপরাহ্ণ

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে বয়ে যাওয়া মৌসুমী ঘূর্ণিঝড় শাহিনের আঘাতে একই গ্রামের নিকটাত্মীয় তিন বাংলাদেশি প্রবাসী নিহত হয়েছেন।

নিহতদের বাড়ি লক্ষ্মীপুর সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের মধ্যম মকরধ্বজ গ্রামে। নিহতদের বাড়িতে গিয়ে পারিবারিক সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

গত ৩ অক্টোবর ওমানে আঘাত হানে ঘূর্ণিঝড় শাহিন। নিহতদের লাশ পাওয়া যায় মঙ্গল ও বুধবার।

অন্যদিকে ঘূর্ণিঝড়ে নিখোঁজ বহু বাংলাদেশির তথ্য চেয়ে ফেসবুকে ছবি পোস্ট করছেন অন্য প্রবাসীরা।

নিহতরা হলেন, শামছুল ইসলাম (৫৫), আমজাদ হোসেন হ্নদয় (২৮) এবং জিল্লাল হোসেন (৪৫)।

নিহত আমজাদ হোসেন হ্নদয়ের বাবা আবদুস সহিদ জানান, তার ছেলে ওমানের মাস্কাট শহরের নিকটবর্তী উপকূলীয় সাহাম এলাকায় একটি খেজুর বাগানে শ্রমিক হিসেবে কাজ করতেন। তার নিকটাত্মীয় অপর দুজনও একই এলাকায় কাজ করতেন।

রোববার ঝড়ের পরে থেকে তারা নিখোঁজ ছিলেন। ঝড়ে আসা পানি নেমে যাওয়ার পর মঙ্গলবার সকালে শামছুল ইসলাম এবং জিল্লাল হোসেনের লাশ শনাক্ত করে প্রবাসীরা পুলিশকে জানান।

মৃত শামছুল ইসলাম গত ত্রিশ বছর ওমান প্রবাসী ছিলেন। তার তিন মেয়ে, এক ছেলে, স্ত্রী রয়েছে। মৃত জিল্লাল হোসেন গত ১৫ বছর ওমানে রয়েছেন। তার ছেলে, মেয়ে ও স্ত্রী রয়েছে। অন্যদিকে মৃত আমজাদ হোসেন হ্নদয় তিন বোন, এক ভাই ও বাবা মা রয়েছে।

মৃত ব্যক্তিরা ছিলেন পরিবারে অর্থ উপার্জনের একমাত্র ভরসা। তাদের মৃত্যুর খবরে পুরো এলাকাতে শোকে ছায়া নেমে এসেছে।

সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন আহমেদ ভূঁইয়া তার ইউনিয়নের এ তিন প্রবাসী নিহত হওয়ার ঘটনা নিশ্চিত করে জানান, মরদেহ বাংলাদেশে আনার চেষ্টা করা হচ্ছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন