এশিয়া কাপে ছিটকে গেলেন লিটন, ডাক পেয়েছেন বিজয়

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩০ আগস্ট, ২০২৩ ৪:৪৩ অপরাহ্ণ

পাকিস্তানের মুলতান স্টেডিয়ামে ১৬তম এশিয়া কাপের পর্দা উঠছে আজ। বিশ্বকাপের আগে এই আসর সব দলের জন্যই প্রস্তুতির বড় এক মঞ্চ। তবে এশিয়া কাপের আগে খানিকটা অস্বস্তিতে বাংলাদেশ। আগামী ৩১ আগস্ট নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তবে জ্বরের জন্য অনিশ্চিত ছিলো টাইগার ওপেনার লিটন দাস।

অবশেষ সেই শঙ্কা উড়িয়ে বুধবার সকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়ে দিলো, টুর্নামেন্টেই খেলা হচ্ছে না লিটনের। তার বদলে ডাক পেয়েছেন এনামুল হক বিজয়।

বিজয়ের অন্তর্ভুক্তি নিয়ে প্রধান নির্বাচক মিনাজুল আবেদীন বলেছেন, ‘ঘরোয়া ক্রিকেটে সে রানের মাঝে ছিল। তাকে আমরা পর্যবেক্ষণেও রেখেছিলাম। ফলে সে আমাদের বিবেচনায় সব সময় ছিল।’

লিটন না থাকায় বিজয়ের মতো একজনকেই খুঁজছিল বিসিবি। যিনি ব্যাটিংয়ের পাশাপাশি কিপিংটাও করতে পারেন। প্রধান নির্বাচক জানিয়েছেন, ‘লিটনের না থাকায় আমাদের একজন টপ অর্ডার ব্যাটার প্রয়োজন ছিল যিনি কিপিংও করতে পারেন। সেজন্যই এনামুলকে নেওয়া।’

এশিয়া কাপে বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, নাঈম শেখ, শামীম হোসেন, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব ও এনামুল হক বিজয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন