এক নারীর আতঙ্কে রায়পুরের পুরো সংখ্যালঘু পাড়া

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ জুন, ২০২২ ৯:২৩ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রায়পুরে নূপুর রানী কীর্ত্তনীয়া (২৮) নামে এক নারীতেই আতঙ্কিত হয়ে পড়েছে গ্রামের লোকজন। উপজেলার দক্ষিণ চর আবাবিল ইউনিয়নের গাইয়ারচর গ্রামের মাঝি বাড়ির বাসিন্দা রাজীব মজুমদারের স্ত্রী তিনি। কয়েকটি প্রতারণার ঘটনায় আতঙ্কিত ও ক্ষুব্ধ লোকজন। তবে নূপুরের স্বামী রাজীব মজুমদার এটিকে ষড়যন্ত্রমূলক বলে দাবি করেছেন।

ওই গৃহবধূর এমন কর্মকান্ডে অতিষ্ট হয়ে এলাকার লোকজন বখাটেপনা প্রতিরোধে ৬ সদস্যের কমিটি গঠন করেছেন। শতাধিক লোক স্বাক্ষরিত একটি অভিযোগ দেওয়া হয়েছে প্রশাসনের বিভিন্ন দফতরে। ক্ষতিগ্রস্ত রিনা মজুমদার নামের এক গৃহবধূ মামলা করার পর এলাকা ছেড়ে পালিয়েছেন নূপুর। অপরদিকে ওই গৃহবধূর পক্ষ হয়ে এক প্রভাবশালী ব্যক্তি মামলা ও অভিযোগ থেকে তাঁকে রেহাই পাইয়ে দিতে শুরু করেছেন চেষ্টা তদবির।

ভূক্তভোগী রিনা মজুমদার (৪০) বলেন, আমার স্বামী বিপ্লব মজুমদারের দোকান থেকে ৮ হাজার টাকা বাকিতে মালামাল নেন নূপুর। দীর্ঘদিন টাকা না দেওয়ায় গত ৪ জুন দুপুরে আমি টাকার জন্য তাঁর কাছে গেলে আমাকে গালমন্দ করেন। আমার স্বামী সেখানে গেলে তাঁকেও কুপিয়ে জখম করা হয়। পকেটে থাকা ২০ হাজার টাকা ছিনিয়ে নেয়। লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বিপ্লব। ওই ঘটনায় আমি বাদি হয়ে মামলা করেছি। ওই মামলাটি প্রত্যাহার করে নেওয়ার জন্য হায়দরগঞ্জের এক প্রভাবশালী ব্যক্তি আমাদেরকে চাপ দেওয়ায় আমরা আতঙ্কিত।

বখাটেপনা প্রতিরোধ কমিটির সদস্য আব্দুর রহিম বলেন, নূপুরের কারণে এলাকার হিন্দু, মুসলমান উভয় সম্প্রদায়ের লোকজনই অতিষ্ট। হাওলাদ টাকা চেয়ে না পেলে যেমন লোকজনকে হয়রানি করেন। তেমনি দিলেও ওই টাকা ফেরত চাইতে গেলে লোকজনকে জড়িয়ে ধরে চিৎকার করে ঘটনা সাজিয়ে হয়রানি করেন। ইতোমধ্যে লোকজনের কাছ থেকে পঞ্চাশ হাজার থেকে তিন লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নেওয়া হয়েছে। এটা ওর এক ধরণের পেশা বা ব্যবসা। আমরা লোকজনকে নিয়ে বৈঠক করেছি। লিখিতভাবে এলাকার শতাধিক লোকের একটি অভিযোগ প্রশাসনের বিভিন্ন দপ্তরে দেওয়া হয়েছে।

অভিযোগের বিষয়ে বক্তব্য জানার জন্য চেষ্টা করেও নূপুর রানী কীর্ত্তনীয়াকে পাওয়া যায়নি। তাঁর স্বামী রাজীব মজুমদার বলেন, অভিযোগগুলো সঠিক নয়। আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। বাড়ির লোকজনের সঙ্গে আলাপ করে সমাধার চেষ্টা করবো।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শিপন বড়ুয়া বলেন, একটি ঘটনায় গত ১১ জুন থানায় মামলা হয়েছে। অভিযুক্ত নূপুর রানীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এছাড়াও অভিযোগগুলো গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন