‘ইসরাইলকে ঠেকাতে মুসলমানদের ঐক্যবদ্ধ হতেই হবে’

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ জুন, ২০২১ ৩:০৯ অপরাহ্ণ

ইয়েমেনে হুথি আনসারুল্লাহ আন্দোলনের প্রধান আব্দুল মালেক আল-হুথি বলেছেন, ফিলিস্তিনি ভূখণ্ড থেকে ইসরাইলকে উৎখাত করার জন্য পুরো মুসলিম বিশ্বকে অবশ্যই ঐক্যবদ্ধ হতে হবে।

ইয়েমেনের রাজধানী সানা থেকে বৃহস্পতিবার টেলিভিশনে দেয়া বক্তৃতায় আব্দুল মালেক আল-হুথি মুসলিম বিশ্বকে ইসরাইলের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার এই আহ্বান জানান। একইসঙ্গে তিনি ইসরাইলের সরকারকে সম্পূর্ণভাবে বয়কট করার জন্য মুসলিম বিশ্বের প্রতি অনুরোধ রাখেন।

মার্কিন মধ্যস্থতায় ইসরাইলের সঙ্গে যেসব আরব দেশ সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তি করেছে তাদের নিন্দা জানিয়ে আব্দুল মালেক বলেন, যারা আমেরিকা এবং ইসরাইলকে এ ব্যাপারে সহযোগিতা করছে তারা মধ্যপ্রাচ্যের জনগণের বিরুদ্ধে অপরাধ করছে।

তিনি সুস্পষ্ট করে বলেন, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত প্রকাশ্যে আরব দেশগুলো ও মুসলিম বিশ্বের বিভিন্ন দেশকে আমেরিকা এবং ইসরাইলের কর্তৃত্বের কাছে আত্মসমর্পণ করার তৎপরতা চালিয়ে যাচ্ছে। একই সঙ্গে সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত মধ্যপ্রাচ্যের প্রতিরোধকারী সংগঠনগুলোর বিরুদ্ধে শত্রুতামূলক অবস্থান নিয়েছে।

তিনি আরো বলেন, লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন এবং পরবর্তীতে ফিলিস্তিনি সশস্ত্র সংগঠনগুলোর প্রতিরোধ অন্য মুসলিম দেশগুলোতে ইসরাইলের আগ্রাসন ঠেকিয়ে রেখেছে।

আব্দুল মালিক আল-হুথি তার বক্তৃতার এ পর্যায়ে ইরানের ভূঁয়সী প্রশংসা করে বলেন, মধ্যপ্রাচ্যের প্রতিরোধকামী সংগঠনগুলোর প্রতি এই দেশটির সমর্থন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

আনসারুল্লাহ আন্দোলনের প্রধান আরো বলেন, মুসলমানদের মধ্যে বিভক্তির সৃষ্টির জন্য আমেরিকা এবং তেল আবিব উগ্রবাদী তাকফিরি সন্ত্রাসীদেরকে ব্যবহার করেছে। ইসরাইল ও আমেরিকার ষড়যন্ত্রে সিরিয়া, লেবানন ও ইরাকের জনগণের বিরুদ্ধে এই সন্ত্রাসী গোষ্ঠীকে ব্যবহার করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন