ইফতারের পর মাঠে নেমে রেকর্ডগড়া হ্যাটট্রিক বেনজেমার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৭ এপ্রিল, ২০২২ ১২:২৬ অপরাহ্ণ

রোজায় আমার ফিটনেসের ওপর কোনো প্রভাব পড়ে না। রমজান আমার জীবনের অংশ এবং ধর্মীয় কারণে আমি রোজা রাখতে বাধ্য। এটি আমার জন্য গুরুত্বপূর্ণ। রোজা রাখলে আমার বরং ভালো লাগে’- রমজানেও খেলা চালিয়ে নেওয়ার ব্যাপারে এভাবেই বলছিলেন করিম বেনজেমা।

রমজানের শুরু থেকেই নিয়মিত রোজা রাখছেন সময়ের অন্যতম সেরা এই স্ট্রাইকার। এর মাঝে নিজের পারফরম্যান্স ও ফিটনেস ধরে রাখা কতটা চ্যালেঞ্জিং তা জানাতেই কিছুদিন আগে এই কথাগুলো বলছিলেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের এই তারকা ফুটবলার।

খেলার মাঠে ফিটনেস বা পারফরম্যান্সের ওপর রোজার যে কোনো প্রভাব পড়ে না, সেটি প্রমাণও করে দিয়েছেন এ ফরাসি স্ট্রাইকার। সারাদিন রোজা রেখে ইফতারের পরপরই মাঠে নেমে দারুণ এক রেকর্ডগড়া হ্যাটট্রিক করেছেন এ ফরাসি স্ট্রাইকার।

বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ইংলিশ ক্লাব চেলসিকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দলের হয়ে তিনটি গোলই করেছেন বেনজেমা। তাও কি না ইফতারের মাত্র ১৩ মিনিটের মাথায়ই মাঠে নামার পর। পুরো ম্যাচেই আলো ছড়িয়েছেন তিনি।

শুধু বেনজেমা একা নন, তার দলের ফারল্যান্ড মেন্ডি এবং চেলসির এনগোলো কান্তে, অ্যান্টনিও রুডিগার, হাকিম জিয়েচ, মালাং সাররাও নিয়মিত রোজা রেখেই খেলেন। মূলত ধর্মীয় বিশ্বাসের কারণেই খেলা থাকলেও রোজা ছাড়েন না তারা।

এর মাঝেই সারাদিন রোজা রেখে ইফতারের পর মাঠে নেমেই হ্যাটট্রিক করে দলকে জেতালেন বেনজেমা। এর আগে পিএসজির বিপক্ষে শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচেও হ্যাটট্রিক করেছিলেন তিনি। যা চলতি আসরে তার গোলসংখ্যাকে নিয়ে গেছে ১১-তে।

চেলসির বিপক্ষে হ্যাটট্রিক করে ফরাসি ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের এক আসরে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন বেনজেমা। তিনি ভেঙেছেন ১৯৫৮-৫৯ মৌসুমে জাস্ট ফন্টেইনের করা ১০ গোলের রেকর্ড। এটিকে আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে বেনজেমার সামনে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন