ইতালিতে করোনার প্রকোপ কমছে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৩ এপ্রিল, ২০২০ ২:৫৬ অপরাহ্ণ

ইউরোপের দেশ ইতালিতে কমতে শুরু করেছে করোনাভাইরাসের প্রকোপ। ধীরে ধীরে নিচের দিকে নেমে আসছে ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। অন্যদিকে বাড়ছে সুস্থতার হার।

সোমবার (১৩ এপ্রিল) জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য মতে এখন পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন মোট ৩৪ হাজার ২১১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় যার সংখ্যা ১ হাজার ৬৬৭।

এদিকে স্থানীয় সময় রোববার (১২ এপ্রিল) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন অনুযায়ী, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণহানি হয়েছে ৪৩১ জনের। এই নিয়ে ভাইরাসে আক্রান্ত মোট মৃতের সংখ্যা ১৯ হাজার ৮৯৯ জন। তবে এর আগের দিন শনিবার মারা গেছেন ৬১৯ জন।

এছাড়া নতুন করে ৪ হাজার ৯২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার (১১ এপ্রিল) এ সংখ্যা ছিল চার হাজার ৬৯৪। এই নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৫৬ হাজার ৩৬৩ জনে।

ইতালির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এসব তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে সর্বপ্রথম এই করোনাভাইরাস শনাক্ত করা হয়। ধীরে তা সারাবিশ্বে ছড়িয়ে পরে। ভাইরাসটির সংক্রমণে এখন পর্যন্ত মোট ১ লাখ ১৩ হাজার ৬৭২ জনের প্রাণহানি হয়েছে। আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৪০ হাজার ৯৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ লাখ ২১ হাজার ৩৭২ জন মানুষ। আর এর প্রাদুর্ভাব ঠেকাতে বিশ্বব্যাপী চলছে লকডাউন। বন্ধ রয়েছে সকল ধরনের যোগাযোগ ব্যবস্থা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন