আল জাজিরা যা করেছে সেটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত : সেনাপ্রধান

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি, ২০২১ ১:১৯ অপরাহ্ণ

সেনাবাহিনীকে নিয়ে মিথ্যা তথ্য প্রচার করা হচ্ছে। আল জাজিরায় যে প্রতিবেদন প্রচার হয়েছে সেটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকালে আর্মি এভিয়েশনের বেসিক কোর্সের অ্যাওয়ার্ড সিরিমনি অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানান সেনা প্রধান।

এর আগে, কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরায় প্রকাশিত ‘অল দ্য প্রাইম মিনিস্টার’স মেন’ শীর্ষক প্রতিবেদনটির প্রতিবাদ জানিয়ে সেনা সদর বলেছে, বাংলাদেশ সরকার ও সেনাবাহিনীকে ‘হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে’ সেখানে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ‘মিথ্যা তথ্য’ প্রকাশ করা হয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে সোমবার রাতে পাঠানো ওই প্রতিবাদলিপিতে বলা হয়েছে, পেশাগতভাবে অত্যন্ত দক্ষ, সকলের কাছে অতি গ্রহণযোগ্য সেনাবাহিনী প্রধানকে কোনো তথ্য প্রমাণ ছাড়া আল জাজিরা কর্তৃক অসৎ উদ্দেশ্যপ্রণোদিত, ভিত্তিহীন এবং কাল্পনিকভাবে দুর্নীতির সাথে জড়িত করার অপপ্রয়াস সেনাবাহিনী ঘৃণাভরে প্রত্যাখ্যান করে।

গত ১ ফেব্রুয়ারি ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে আল-জাজিরার ওই প্রতিবেদন প্রচারিত হওয়ার পরদিন আরো একটি প্রতিবাদলিপি দিয়েছিল সেনা সদর। সেখানেও ওই প্রতিবেদনটি ‘সাজানো এবং দুরভিসন্ধিমূলক’ হিসেবে বর্ণনা করা হয়েছিল।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন