আবরার হত্যা: সন্দেহভাজন ছয়জন, আটক ৪

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৭ অক্টোবর, ২০১৯ ৪:৩১ অপরাহ্ণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় ছাত্রলীগের আরও দুই নেতাকে আটক করেছে পুলিশ।

সোমবার (০৭ অক্টোবর) দুপুর ৩টার দিকে বুয়েট ক্যাম্পাস থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- বুয়েট শাখা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অনিক সরকার ও ক্রীড়া সম্পাদক ও নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেফতাহুল ইসলাম জিয়ন।

এর আগে সোমবার সকালে আটক করা হয়- বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান ও যুগ্ম সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেনকে৷




আবরার হত্যায় সন্দেহের তালিকায় রয়েছেন বুয়েট ছাত্রলীগের ছয় নেতা। সোমবার সকাল থেকে অভিযান ও জিজ্ঞাসাবাদের মাধ্যমে ইতোমধ্যে চারজনকে আটক করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন ছাত্রলীগের চার নেতাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। বাকি দুজনকেও শিগগিরই আটক করা হবে বলে জানান তিনি।



আবরার হত্যার ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠেছে বুয়েট ক্যাম্পাস। হত্যায় জড়িতদের আটক করতে ক্যাম্পাসে অভিযান চালাচ্ছে পুলিশ। সোমবার দুপুর ২টার পর থেকে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।

এ রিপোর্ট লেখার সময় ছাত্রদের প্রোভোস্ট রুমের সামনে ও আশেপাশে অবস্থান নিয়ে বিক্ষোভের প্রস্তুতি নিতে দেখা গেছে।

রোববার দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শের-ই–বাংলা হলের নিচতলা থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ।

আঘাতেই আবরার ফাহাদের মৃত্যু হয়েছে বলে সোমবার ময়না তদন্ত শেষে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন