আওয়ামী লীগকে উৎখাত এতো সহজ নয়: শেখ হাসিনা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১০ জানুয়ারি, ২০২৩ ৮:১১ অপরাহ্ণ

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি ১০ তারিখ নিয়ে আতঙ্ক সৃষ্টি করেছিলো। ঢাক-ঢোল পিটিয়ে পরে চলে গেলো গোলাপবাগে। তাদের সাথে জুটে গেছে অতি বাম, অতি ডান। সব অতিরা এক জায়গায় হয়ে গেছে। আমাদেরকে নাকি ক্ষমতা থেকে উৎখাত করবে। আওয়ামী লীগ জনগণের কল্যাণে কাজ করে। আওয়ামী লীগকে উৎখাত এতো সহজ নয়।

 

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

শেখ হাসিনা বলেন, আমাদের আগে ২৯ বছর জিয়া, এরশাদ, খালেদা ক্ষমতায় ছিলো। তারা কেন দেশকে উন্নত করতে পারেনি। তারা গণতন্ত্রের কথা বলে। ওদের জন্ম গণতন্ত্র থেকে হয়নি। মিলিটিারি ডিকটেটরের পকেট থেকে, ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে হয়েছে। এদের বাংলাদেশের প্রতি কেন দরদ থাকবে। হাজার হাজার মানুষ পুড়িয়ে তারা আনন্দ পায়।

 

আওয়ামী লীগ সভাপতি বলেন, বিএনপি ভোট চুরির করার ফলে বারবার জনগণ ধারা প্রত্যাখ্যাত হয়েছে। তারা গণতন্ত্র চর্চা করলো কবে। ডিজিটাল বাংলাদেশ হয়েছে বলে তারা দেশে বিদেশে বসে কুৎসা রটাচ্ছে।

 

প্রধানমন্ত্রী বলেন, ১০ জানুয়ারি জাতীয় জীবনে ঐতিহাসিক দিন। ১৯৭১ সালের ২৬ মার্চ পাকিস্তানী হানাদার বাহিনী বঙ্গবন্ধুকে গ্রেফতার করে অজ্ঞাত স্থানে বন্দি করে রেখেছিলো। তার বিরুদ্ধে রাষ্ট্র বিরোধী মামলা দিয়ে ফাঁসির হুকুম দেয়া হয়েছিলো। জেলখানার পাশেই কবর খোড়া হয়েছিলো। আমার মাকেও গ্রেফতার করা হয়। আমাদের এক বাড়িতে বন্দি করে রাখে। বাঙালি জাতি ১৬ ডিসেম্বর মুক্তি পেয়েছিলো সত্য আমরা মুক্তি পাইনি। আমরা মুক্তি পেয়েছিলাম ১৭ ডিসেম্বর।

 

তিনি বলেন, ১৬ ডিসেম্বর বিজয়ের পর আমাদের বিজয় যেন অধরা অধরা ছিলো। ৮ জানুয়ারি বঙ্গবন্ধু মুক্তি পেয়েছিলেন। ১০ জানুয়ারি তিনি ফিরে আসার পরই বিজয় সম্পূর্ণ হলো।

 

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ যে ওয়াদা দেয়, সে ওয়াদা রাখে। আওয়ামী লীগ জনগণের স্বার্থে কাজ করে। জনগণের কল্যাণ করেছি বলে জনগণ ভোট দেয়। ইনশালাল্লাহ এ ধারা অব্যাহত থাকবে। উন্নত, সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশে গড়ে তুলবো এটা পিতার কাছে আমাদের প্রতিজ্ঞা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন