অতিরিক্ত বিদ্যুৎ বিল আদায় বন্ধের দাবিতে মানববন্ধন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২২ জুন, ২০২০ ২:১৫ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় পল্লী বিদ্যুতের অতিরিক্ত বিল আদায়, গ্রাহক হয়রানি ও মিটার রিডিং অনুযায়ি বিল তৈরী না করার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

সোমবার (২২জুন) সকাল সাড়ে ১০টায় কমলনগর উপজেলা কমপ্লেক্সের সামনে এ মানববন্ধন করে। এসময় এলাকার দুই শতাধিক গ্রাহক সামাজিক দূরুত্ব বজায় রেখে এ মানববন্ধনে অংশগ্রহন করেন।

মানববন্ধনে বক্তরা বলেন, “বকেয়া বিল পরিশোধ করার পরও চলতি বিলের সাথে বকেয়া বিল একত্রিত করে বিল তৈরী করা হচ্ছে। এতে গ্রাহকরা ভোগান্তির শিকার হচ্ছেন। মার্চ মাস থেকে গ্রাহকরে মিটার অনুযায়ী বিল তৈরী না করে মনমত বিল তৈরী করে তারা বিল আদায় করেছে। কমলনগরে পল্লী বিদ্যুতের অতিরিক্তি বিল আদায় ও গ্রাহক হয়রানি দ্রুত বন্ধ করা হোক। প্রতিমাসে পল্লীবিদ্যুৎ সমিতি তাদের মনগড়া বিল তৈরী করছে।

কমলনগর-রামগতিতে একটি মাত্র জোনাল অফিস হওয়ায় কমলনগরের গ্রাহকরা রামগতি উপজেলায় গিয়ে অফিসে হয়রানি শিকার হচ্ছেন।

 বক্তব্য রাখেন, গ্রাহক আরমান হোসেন. সাহাবউদ্দিন রিংকন, সাজ্জাদ হোসেন সাজু, নাজিমুর রহমান ফাহাদ, আমজাদ হোসেন বিজয়, সিহাবউদ্দিন রুপক, মেহেদী হাসান রাকিবসহ প্রমুখ।

জানা গেছে, ৭৫ ইউনিটের নীচে হলে গ্রাহককে ৪টাকা হারে বিল দিতে হয়। কিন্তু যখন মনগড়া বিল তৈরী হয় তখন ৭৬- থেকে ২০০ ইউনিট পর্যন্ত ৫.৪৫টাকা হারে বিল দিতে হয়। এতে গ্রাহক পল্লী বিদ্যুতকে অতিরিক্ত টাকা দিতে হয়।

মানববন্ধন শেষে গ্রাহকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি পেশ করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন