‘অটো-পাস শিক্ষার্থীদের ভবিষ্যত অনিশ্চিত করে তুলবে’

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩ নভেম্বর, ২০২০ ৬:৩৪ অপরাহ্ণ

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, শিক্ষা ব্যবস্থায় অটো-পাস শিক্ষার্থীদের ভবিষ্যত অনিশ্চিত করে তুলবে।

 

তিনি বলেন, প্রচলিত শিক্ষা পদ্ধতিতেই শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার ব্যবস্থা করতে হবে। তাদের ভবিষ্যতের কথা বিবেচনা করেই শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দিতে আবারো সরকারের প্রতি আহবান জানান জাতীয় পার্টি চেয়ারম্যান।

 

মঙ্গলবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) এবং প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল চাই-২০১৮ প্রতিনিধি দলের সাথে পৃথক দুটি মতবিনিময়কাল জাতীয় পার্টি চেয়ারম্যান এ কথা বলেন।

 

 

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, যে শিক্ষার্থীরা করোনাকালে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে চাইবেনা, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যাবেনা। আবার যারা প্রচলিত পদ্ধতিতে পরীক্ষা দিতে চাইবে না, তাদের জন্য অটো-পাসের ব্যবস্থা থাকতে পারে। কিন্তু যে শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষা গ্রহণ এবং প্রচলিত পদ্ধতিতে পরীক্ষায় অংশ নিতে চাইবে তাদের জন্য অবশ্যই সচল করতে হবে শিক্ষা ব্যবস্থা।

 

এসময় জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, জাতি গঠনের স্বার্থেই শিক্ষকদের অধিকার নিশ্চিত করতে হবে।

 

তিনি বলেন, করোনাকালে বেসরকারী শিক্ষকরা মানবেতর জীবন-যাপন করছেন। দেশে ধনী ও দরিদ্রের বৈষম্য অস্বাভাবিক হারে বেড়ে গেছে। তাই শিক্ষকদের যৌক্তিক দাবিগুলো মেনে নিতে সরকারের প্রতি আহবান জানান জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

 

এসময় জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা জহিরুল আলম রুবেল, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, হুমায়ুন খান, মনোয়ার হোসেন তোতা, সমাজ কল্যাণ সম্পাদক এম.এ. রাজ্জাক খান, শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরু, সম্পাদক মন্ডলীর সদস্য নুরুল হক নুরু, আজহারুল ইসলাম সরকার, এ্যাড. আবু তৈয়ব, মাহমুদ আলম, সমরেশ মন্ডল মানিক উপস্থিত ছিলেন।

 

এছাড়া আরো উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি নজরুল ইসলাম রনি, মহাসচিব মেজবাহুল ইসলাম প্রিন্স এবং প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল চাই- ২০১৮-এর মধ্যে উপস্থিত ছিলেন- সভাপতি মোঃ আব্দুল কাদের, সাধারণ সম্পাদক আবু হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রাসেল আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক তানিয়া তাসনিম, সহ-সভাপতি তোয়া ইসলাম, উপদেষ্টা ইলিয়াস মাহমুদ, সমন্বয়ক রংপুর হুমায়ুন রশিদ বিপ্লব, আব্দুর রহিম, সমন্বয়ক বরিশাল মোঃ হাসান আল মামুন, সমন্বয়ক ঢাকা মো. আরমান শেখ, সমন্বয়ক সিলেট ইমরুল হুদা, সমন্বয়ক ময়মনসিংহ আজহারুল ইসলাম জনি, লাবণী খাতুন, রাজিয়া সুলতানা, সমন্বয়ক খুলনা সোহানুর রহমান।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন