লক্ষ্মীপুরে সেনাবাহিনী নামবে কাল

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৪ মার্চ, ২০২০ ৫:৫৩ অপরাহ্ণ

লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) অঞ্জন চন্দ্র পালের সঙ্গে সেনাবাহিনীর উচ্চ পর্যায়ের একটি দল সাক্ষাত করেছেন। চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের নির্দেশনা অনুযায়ী বুধবার (২৫ মার্চ) সেনাবাহিনী লক্ষ্মীপুরে আসবেন।


মঙ্গলবার (২৪ মার্চ) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে এক বৈঠকে সাক্ষাতকালে সেনাবাহিনী বিষয়টি নিশ্চিত করেছেন। দুপুর ২ টার দিকে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মিনহাজুর রহমান এ প্রতিবেদককে বিষয়টি জানিয়েছেন।


জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, সেনাবাহিনীর উচ্চ পর্যায়ের একটি দল মঙ্গলবার সকালে কার্যালয়ে এসে জেলা প্রশাসকের সঙ্গে সাক্ষাত করেছেন। বিকেলে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের সঙ্গে সেনাবাহিনীর কার্যক্রম নিয়ে সভা অনুষ্ঠিত হবে। ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী সেনাবাহিনীর টিম লক্ষ্মীপুরে আসবেন। লক্ষ্মীপুর-মজুচৌধুরীর হাট সড়কের যুব উন্নয়ন কার্যালয়ে তাদের অবস্থান নেওয়ার কথা রয়েছে।


সিভিল সার্জন সূত্র জানায়, লক্ষ্মীপুরে ৩ হাজার ৮৫১ জন বিদেশ ফেরত মানুষ রয়েছে। আর ৭৩৯ জন হোম কোয়ারেন্টিনে আছে। এদের মধ্যে অধিকাংশই প্রবাসী। এছাড়া করোনা সন্দেহে ১ জনকে সদর হাসপাতালের আইসোলেশন বিভাগে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।


এদিকে করোনা আতঙ্কে লক্ষ্মীপুর শহরে জনসমাগম কমেছে। চাকরিজীবিরাও কাজ শেষে বাড়ি ফিরছেন। বাজারে জামা-কাপড়, কসমেটিকস ও মুদি দোকানে তেমন ক্রেতা দেখা যাচ্ছে না। তবে ওষুধের ফার্মেসীগুলোতে ভিড় লেগেই আছে।


অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মিনহাজুর রহমান বলেন, সেনাবাহিনীর একটি দল এসে সাক্ষাত করেছেন। বিভাগীয় কমিশনার তাদের কার্যক্রম নিয়ে একটি সভা ডেকেছেন। ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী কার্যক্রম পরিচালনা করতে তারা লক্ষ্মীপুরে আসবেন।


লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গাফ্ফার বলেন, প্রবাসী ও তাদের আত্মীয় স্বজনসহ ৭৩৯ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাদেরকে স্থানীয় স্বাস্থ্যকর্মী দিয়ে পর্যবেক্ষণ করা হচ্ছে। করোনা সন্দেহে সদর হাসপাতালে একজনকে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।